sentbe-top

কোরিয়ায় একক বাংলাদেশ কমিউনিটি গঠনের আলোচনা ১ সেপ্টেম্বর

অনলাইন প্রতিবেদক, ২৪ আগষ্ট, ২০১৩:

কোরিয়ায় একটি একক বাংলাদেশ কমিউনিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। দীর্ঘদিন ধরেই এই ধরণের একটি ফ্ল্যাটফর্মের প্রয়োজনীয়তা অনুভব করে আসছে কোরিয়ায় বসবাসরত বাংলাদেশী প্রবাসীরা। সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক এই কমিউনিটিতে শিক্ষক, চাকুরীজীবী, ব্যবসায়ী, ছাত্র-গবেষকসহ সব ধরণের পেশার প্রবাসীদের অংশগ্রহণ থাকবে।

আগামী ১ সেপ্টেম্বর সিউলে এই কমিউনিটির গঠনের জন্য একটি উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। কোরিয়ায় বসবাসরত বাংলাদেশীদের সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে। সবার মতামতের ভিত্তিতে কমিউনিটির নাম, রূপরেখা নির্ধারণ করা হবে। সকাল ১১টায় শুরু হয়ে বিকাল ১টা পর্যন্ত চলবে এই আলোচনা সভা। 

Untitled-2গত ২৭ জুলাই ইথেওয়নের ওসমানীয়া হোটেলে কমিউনিটি গঠনের প্রাথমিক উদ্যোগ নেওয়া হয়। সেখানে কোরিয়ায় বসবাসরত ব্যবসায়ী, ছাত্র-গবেষক, চাকুরীজীবী, শিক্ষকরা প্রাথমিক আলোচনা করেন। প্রাথমিক আলোচনা সভায় কোরিয়ায় বসবাসরত বাংলাদেশী ভাইবোনদের ১ সেপ্টেম্বরের আলোচনা সভায় যোগদানের জন্য বিনীত আহবান জানানো হয়।

যেভাবে আসবেনঃ
সিউল সাবওয়ের ২ নম্বর লাইনের ওলজিরু ইপগু স্টেশনে (을지로입구역) নেমে ৫ নং এক্সিট দিয়ে বের হয়ে ২৫০ মিটার হেটে আসলেই কেইবি (কোরিয়া একচেঞ্জ ব্যাংক) এর হেড অফিস। কেইবি’র হেড অফিসের চার তলায় মিরে অডিটোরিয়ামে (미래실) এই আলোচনা সভা অনুষ্টিত হবে।

sentbe-top