sentbe-top

৪ দিনের রিমান্ডে ধর্ষক ইভান

evannরাজধানীর বনানীতে ধর্ষণ মামলার আসামি বাহাউদ্দিন ইভানের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ শুক্রবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম এ আদেশ দেন। এর আগে পুলিশের পক্ষ থেকে আসামিকে আদালতে হাজির করে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়।

রিমান্ড আবেদনে বলা হয়, ধর্ষণ ঘটনার সঙ্গে এ আসামির জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। ঘটনার রহস্য উদঘাটনের জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। শুনানি শেষে আদালত আসামির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম দেওভোগ এলাকার একটি বাড়ি থেকে বাহাউদ্দিন ইভানকে গ্রেপ্তার করে র‍্যাব।

উল্লেখ, মঙ্গলবার (৪ জুলাই) রাতে বনানীর ২ নম্বর সড়কে ন্যাম ফ্ল্যাটের বাসায় জন্মদিনের কথা বলে এক তরুণীকে ডেকে আনে ইভান। এরপর ওই তরুণীকে ধর্ষণের পর গভীর রাতে বাসা থেকে বের করে দেওয়া হয়। ইভানের বিরুদ্ধে এসব অভিযোগ এনে বনানী থানায় মামলা দায়ের করেন ওই তরুণী। ইভান শিল্পপতি বোরহান উদ্দিনের ছেলে। তিনি বিবাহিত। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। বৃহস্পতিবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণীর ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, মঙ্গলবার (০৪ জুলাই) রাতে ইভান জন্মদিনের পার্টির কথা বলে পূর্বপরিচিত ওই তরুণীকে বনানীর নিজ বাসায় ডেকে নেন। কিন্ত ওই তরুণী সন্ধ্যার পর বাসায় গিয়ে দেখেন, কেউ নেই। এরপর তাকে আটকে ধর্ষণ করে রাত ৩টার দিকে বাসা থেকে বের করে দেন ইভান।

এর আগেও জন্মদিনের দাওয়াতে যোগ দিতে গিয়ে বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণী ধর্ষণের শিকার হন। এ ঘটনায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ জনের বিরুদ্ধে গত ৬ মে বনানী থানায় মামলা দায়ের করেন ওই দুই তরুণী।

sentbe-top