cosmetics-ad

সিউলে তিনদিনব্যাপী দ্বিতীয় বাংলা চলচ্চিত্র উৎসব

আগামীকাল শুক্রবার সিউলে দ্বিতীয় বাংলা চলচ্চিত্র উৎসব শুরু হতে যাচ্ছে। হুমায়ূন আহমেদ উপন্যাস অবলম্বনে নির্মিত মোরশেদুল ইসলামের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘অনিল বাগচীর একদিন’ দিয়ে সন্ধ্যা ৭টায় শুরু হবে এই উৎসব। সিউলের কোরিয়ান ফিল্ম আর্কাইভে অনুষ্ঠিতব্য এই উৎসবের আয়োজন করেছে সিউলস্থ বাংলাদেশ দূতাবাস। সহযোগিতায় থাকছে এম এন্ড এম ইন্টারন্যাশনাল।

চলচ্চিত্রের মাধ্যমে বাঙালী সংস্কৃতিকে কোরিয়ান নাগরিক, কোরিয়ায় বসবাসরত বিদেশী এবং প্রবাসী বাংলাদেশিদের মাঝে তুলে ধরার জন্য বাংলাদেশ দূতাবাস এই আয়োজন করেছে। উৎসবের মূল প্রতিপাদ্য হলো ‘Discover Bangladesh through Cinema’। বিদেশী দর্শকদের কথা মাথায় রেখে ইংরেজী এবং কোরিয়ান ভাষায় সাবটাইটেল থাকবে। উৎসবটি সবার জন্য উন্মুক্ত থাকবে। দূতাবাসের পক্ষ থেকে কোরিয়ান বন্ধুবান্ধবসহ সকল কোরিয়া প্রবাসীকে উৎসবে অংশ নেওয়ার জন্য আহবান জানানো হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারীতে প্রথমবারের মত সিউলে অনুষ্ঠিত হয় বাংলা চলচ্চিত্র উৎসব। সিউলের কোরিয়ান আর্কাইভস ফিল্মে এই উৎসবের আয়োজক ছিল এম এন্ড এম ইন্টারন্যাশনাল। দুইদিনব্যাপী এই আয়োজনে বাংলাদেশের ৬টি এবং কোরিয়ার ১টি সিনেমা দেখানো হয়।

উৎসবের সময়সূচি

২১ জুলাই, শুক্রবার

সন্ধ্যা ৭টা- অনিল বাগচীর একদিন

২২ জুলাই, শনিবার

সন্ধ্যা ৬টা- মেঘমোল্লার

২৩ জুলাই, রবিবার

দুপুর ২টা- ছয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র (মোট ০৬ টি)

৪টা ১০মিনিট- অজ্ঞাতনামা

 

ভেন্যু:

한국영상자료원

서울특별시 마포구 월드컵북로 400 (03925)

https://www.koreafilm.or.kr

Korea Film Archive

400, World Cup buk-ro, Mapo-gu, Seoul (Sangam-dong) (03925)