Search
Close this search box.
Search
Close this search box.

বিপিএলে ‘সর্বোচ্চ’ দাম মাশরাফির

Mashrafee-Mortazaবাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরকে সামনে রেখে নিজেদের গুছিয়ে নিতে ব্যস্ত দলগুলো। এরই ধারাবাহিকতায় দলগুলো আইকনিক ক্রিকেটারদের নিজ নিজ দলে টানার জন্য মরিয়া। ইতোমধ্যে কোন আইকনিক খেলোয়াড় কোন দলে খেলবেন তাও নিশ্চিত হয়েছে।

কিন্তু কোন খেলোয়াড় কত দামে দলের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন আনুষ্ঠানিকভাবে তা জানা যায়নি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে আইকন ক্রিকেটারদের কোনো ভিত্তিমূল্য না থাকায় তাদেরকে দলে নেবার বিষয়টি সমঝোতার উপর নির্ভর করছে। যা বিপিএল গভর্নিং কমিটি আগেই জানিয়ে দিয়েছে।

chardike-ad

তবে বিডিক্রিকেট টিম ডট কম নামের একটি অনলাইন তাদের ফেইসবুক পেইজে প্রকাশিত খবরে বলেছে, রংপুর রাইডার্স দল ভিড়িয়েছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। এর জন্য দলটিকে গুনতে হচ্ছে ৮৫ লাখ টাকারও বেশি; যা এ যাবতকালের সর্বোচ্চ।

বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ও বিসিবি পরিচালক আফজালুর রহমান সিনহা বলেন, আইকন ক্রিকেটাররা সব সময় স্বাধীন। তারা নিজেদের পছন্দ মতো দল বাছাই করতে পারবে। এবার বেতন নির্ধারণের ক্ষেত্রেও আইকন প্লেয়ারদের স্বাধীনতা দেওয়া হয়েছে। দলের মালিকপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে নিজেদের বেতন নির্ধারণ করবেন তারা।

জানা গেছে, ইতোমধ্যে প্রায় সব দলই নিজেদের আইকন ক্রিকেটারদের নিশ্চিত করেছে। গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন ও অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মুর্তজা। তবে এবার নতুন দলের সাথে যোগ দিচ্ছেন তিনি। তার নেতৃত্বেই বিপিএলের প্রথম আসরেই শিরোপা ঘরে তুলেছিল কুমিল্লা। আর একারণেই নড়াইল এক্সপ্রেস খ্যাত বাংলাদেশ দলের ওয়ান্ডে অধিনায়ককে দলে ভেড়াতে রংপুর রাইডার্সকে ৮৫ লাখেরও বেশি টাকা গুনতে হয়েচ্ছে।

বিপিএলের প্রথম আসরে না থাকলেও এরপর থেকেই সব আসরে ছিল রংপুর। তবে বিপিএলে বড় কোনো সাফল্য নেই দলটির। আগের আসরে দুর্দান্ত শুরু করেও সেটি ধরে রাখতে পারেনি রংপুর। যার ফলে প্রথম রাউন্ডেই বিদায়ের ঘন্টি বাজে। তবে এবার তারা কোমর বেঁধেই নেমেছে। ভালোভাবেই নিজেদের সাজিয়ে গুছিয়ে নিচ্ছে দলটি। তাদের লক্ষ্য এখন শুধুই শিরোপা জয়। সেই লক্ষ্য অর্জনে বড় অংক দিয়ে কুমিল্লা থেকে মাশরাফিকে দলে ভেড়ায় রংপুর রাইর্ডাস।

তবে এবারের বিপিএলে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া সব দলেরই আইকন ক্রিকেটার পরিবর্তন হচ্ছে। আগের আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের হয়ে এবারো খেলবেন সাকিব অন্যদিকে রিয়াদ থাকবেন আগের আসরের দল খুলনায়।

এদিকে মুশফিকুর রহিমকে দেখা যাবে রাজশাহী কিংসে। আগের আসরে রাজশাহীর আইকন ক্রিকেটার ছিলেন সাব্বির রহমান।

এবার সাব্বিরকে দেখা যাবে নতুন ফ্র্যাঞ্চাইজি সুরমা সিক্সার্স সিলেটে। অন্যদিকে বরিশাল বুলসের আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন মোস্তাফিজুর রহমান।