sentbe-top

স্পেনে পর্যটকদের ওপর গাড়ি হামলা, নিহত ১৩

Spainস্পেনের বার্সেলোনা শহরেরর একটি ব্যস্ততম পর্যটক এলাকায় পথচারীদের ওপর একটি পিকআপ ভ্যান উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে শহরের রাম্বলাস এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ১৩জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

টুইটারে এ ঘটনাকে পুলিশ ‘সন্ত্রাসী হামলা’ ও ‘বড় সংঘর্ষ’ বলে আখ্যা দিয়েছে। স্থানীয় জরুরি সেবা বিভাগ ঘটনাস্থল থেকে লোকজনকে দূরে থাকার পরামর্শ দিয়েছে। স্যাডেনা সার নামে স্থানীয় একটি রেডিও জানিয়েছে, এ ঘটনায় ১৩ জন নিহত হয়েছে।

স্থানীয় সম্প্রচার মাধ্যম আরটিভিইতে প্রচারিত দৃশ্যে দেখা গেছে, রাস্তায় তিনজন মানুষ নিস্তেজ পড়ে রয়েছে। পুলিশ তাদের সরিয়ে নিচ্ছে। এছাড়া ঘটনাস্থলের আরেকটি ভিডিওত রাস্তায় কমপক্ষে পাঁচজনকে নিস্তেজ পড়ে থাকতে দেখা গেছে, যাদের পা ও মাথা রক্তাক্ত ছিল।

স্থানীয় গণমাধ্যমগুলো নিহতের সংখ্যা দুজনের কথা জানালেও এ ব্যাপারে পুলিশের কাছ থেকে কোনো সুনিশ্চিত তথ্য জানা যায়নি। আমির আনওয়ার নামে এক পথচারী স্কাই নিউজকে জানিয়েছেন, বিকেলে রাস্তায় বিপুল সংখ্যক পর্যটক ছিলেন।

তিনি বলেন, ‘হঠাৎ করে আমি সংঘর্ষের আওয়াজ পেলাম এবং পুরো সড়কের লোকজন চিৎকারে করে দৌড়াতে শুরু করলো। আমি আমার পাশে এক নারীকে তার সন্তানের জন্য চিৎকার করতে দেখেছি।’

এল পাইস নামে একটি স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, হামলার পরপর গাড়িটির চালক পায়ে হেঁটে পালিয়ে গেছে। এছাড়া হামলার পর দুজন সশস্ত্র ব্যক্তি একটি রেস্তোরাঁয় প্রবেশ করেছিল। এদের সঙ্গে হামলার ঘটনার সম্পৃক্ততা আছে কি না তা জানা যায়নি।

sentbe-top