cosmetics-ad

গ্রাহকের ১০ লাখ টাকা নিজের অ্যাকাউন্টে জমা করলেন ব্যাংক কর্মকর্তা

mtb

অনিয়ম-দুর্নীতি করে গ্রাহকের টাকা আত্মসাৎ করেছেন বেসরকারি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) কর্মকর্তারা। এমন অভিযোগ উঠেছে ব্যাংকটির মতিঝিলের প্রধান শাখার একজন ক্যাশ অফিসারের বিরুদ্ধে। গ্রাহকের ১০ লাখ টাকা আত্মসাৎ করে নিজ হিসাবে জমা করেন ওই ক্যাশিয়ার। অভিযোগ প্রমাণ হওয়ায় ক্যাশ অফিসারকে সাময়িক বরখাস্ত করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

ব্যাংক সূত্রে জানা গেছে, সোমবার (২৮ আগস্ট) দুই গ্রাহকের প্রায় ১০ লাখ টাকা মতিঝিলের প্রধান শাখার ক্যাশ অফিসার তার নিজ অ্যাকাউন্টে জমা করেন। পরে গ্রাহক এ বিষয়ে ব্যাংকের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অভিযোগ করেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের গ্রুপ চিফ কমিউনিকেশনস অফিসার আজম খান বলেন, প্রধান শাখার এক ক্যাশিয়ার দুই গ্রাহকের টাকা আত্মসাৎ করেছেন। এতে ব্যাংকের সুনাম ক্ষুণ্ন হয়েছে। টাকা উদ্ধারের পর অভিযুক্ত কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পরে ওই কর্মকর্তা ক্ষমা চেয়েছেন।

জানা গেছে, অভিযুক্ত কর্মকর্তার ক্ষমা চাওয়ার ভিডিও ফুটেজ ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। যেখানে এক কর্মকর্তার কক্ষে একজনকে হাঁটু গেড়ে মাফ চাওয়ার ভঙ্গিমায় বসে থাকতে দেখা যাচ্ছে। তার ঠিক সামনেই চেয়ারে বা সোফায় বসা একজন তার দিকে পা বাড়িয়ে রেখেছেন। আশপাশে দাঁড়িয়ে আছেন আরও কয়েকজন। ওই কক্ষের বাইরে থেকে ভিডিওটি করা হয়েছে। ফ্রস্টেড গ্লাস হওয়ার কারণে ভেতরের কারও চেহারা স্পষ্ট বোঝা যাচ্ছে না।

মাসুদ নামের এক ফেসবুক ব্যবহারকারী এ ঘটনার ছবি ও ভিডিও নিজের টাইমলাইনে পোস্ট করে দাবি করেছেন, ওই ব্যক্তি ব্যাংকের একজন কর্মী এবং তার উচ্চপদস্থ কোনো কর্মকর্তা তাকে এভাবে শাস্তি দিচ্ছেন।