Search
Close this search box.
Search
Close this search box.

ঘুরে আসুন সিউল গ্র্যান্ড পার্ক

১৯ সেপ্টেম্বর, সিউল:

সিউল গ্র্যান্ড পার্ক দক্ষিণ কোরিয়ার প্রধান থিম পার্কগুলোর একটি। প্রায় ৭০ লক্ষ বর্গ মিঃ এলাকা নিয়ে গঠিত পার্কটি চালু হয় ১৯৮৪ সালে। প্রকৃতির অকৃত্রিম সৌন্দর্যে ঘেরা উদ্যানটিতে বিনোদনের সব আয়োজনই রয়েছে। পার্কের ঠিক মাঝখান দিয়ে বয়ে গেছে একটি লেক। আছে চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, তরুণদের জন্য এডুকেশনাল সেন্টার, গোলাপ বাগানসহ আরও অনেককিছু।

chardike-ad

চিড়িয়াখানাটিতে বর্তমানে অতি বিরল প্রজাতির একটি রোল্যান্ড গরিলার সাথে রয়েছে বিশ্বের বিভিন্ন অঞ্চলের ৩৬০ প্রকারের প্রায় ৩২০০ জীবজন্তু। এদেরকে আবার আলাদা করে রাখা হয়েছে উৎস ও প্রজাতি অনুসারে। ডলফিন ও সীল শো এখানকার অন্যতম আকর্ষণ। সব বয়সের ছেলে-বুড়ো এসব প্রদর্শনী উপভোগ করতে পারবেন।

20111006111017_M20111006111054_Mবোটানিক্যাল গার্ডেনটিতে রয়েছে ১৩০০ প্রজাতির উদ্ভিদ। এটি বেশ কয়েকটি ‘তাপমাত্রা অঞ্চল’-এ বিভক্ত। ছংগেসান পাহাড়ের পাদদেশ ঘিরে গড়ে ওঠা অভয়ারণ্যে ঘুরোঘুরি করে পেতে পারেন শিকার অভিযানের স্বাদ।

সিউল গ্র্যান্ড পার্কে বছরজুড়ে উৎসবের রং লেগেই থাকে। এপ্রিলে চেরি ফুলের পরিস্ফুটন উৎসব, জুনে প্রেমিক-প্রেমিকাদের প্রিয় গোলাপ উৎসব আর অক্টোবরে হেমন্তের বিদায়বেলায় ছংগেসানের অরণ্যে শারদীয় রংয়ের আগমন, সেটাও উদযাপন করা হয় উৎসবের আমেজেই।

একনজরে প্রয়োজনীয় তথ্যাবলীঃ

ঠিকানাঃ

১০২, দ্যাগোংউওংওয়াংজাং-রো, গাছন-সি, গিওংগি-দো।

সময়সূচীঃ

গ্রীষ্মকালঃ সকাল ৯টা-সন্ধ্যা ৭টা; শীতকালঃ সকাল ৯টা-সন্ধ্যা ৬টা; ১৭ জুলাই-২৮ আগস্টঃ সকাল ৯টা-রাত ১০টা।

প্রবেশ মূল্যঃ

চিড়িয়াখানাঃ প্রাপ্তবয়স্ক (১৯ বছর বা তদূর্ধ্ব বয়সী)- ৩০০০ উওন (ন্যূনতম ৩০ জনের গ্রুপ হলে জনপ্রতি ২১০০ উওন); কিশোর (১৩-১৮ বছর বয়সী)- ২০০০ উওন (ন্যূনতম ৩০ জনের গ্রুপ হলে জনপ্রতি ১৪০০ উওন); শিশু (৪ থেকে ১২ বছর বয়সী)- ১০০০ উওন (ন্যূনতম ৩০ জনের গ্রুপ হলে জনপ্রতি ৭০০ উওন)।

20111006111113_M20111006111317_Mডলফিন শোঃ প্রাপ্তবয়স্ক- ২০০০ উওন; কিশোর- ১৫০০ উওন; শিশু- ১০০০ উওন।

থিম গার্ডেনঃ প্রাপ্তবয়স্ক- ২০০০ উওন (ন্যূনতম ৩০ জনের গ্রুপ হলে জনপ্রতি ১৪০০ উওন); কিশোর – ১৫০০ উওন (ন্যূনতম ৩০ জনের গ্রুপ হলে জনপ্রতি ১১০০ উওন); শিশু (৪ থেকে ১২ বছর বয়সী)- ১০০০ উওন (ন্যূনতম ৩০ জনের গ্রুপ হলে জনপ্রতি ৭০০ উওন)।

ইয়ূথ ট্রেনিং সেন্টারঃ প্রাপ্তবয়স্ক- ২০০০ উওন; কিশোর- ১৫০০ উওন; শিশু- ১০০০ উওন।

আরও তথ্যের জন্যঃ-

+৮২-২-১৩৩০, +৮২-২-৫০০-৭২৪৫।