sentbe-top

১০ মালয়েশিয়া প্রবাসীর টাকা নিয়ে উধাও বাংলাদেশি প্রতারক

aliমালয়েশিয়া প্রবাসী ৫ বাংলাদেশির বেতন ও আরও ৫ জনের কাছ থেকে প্রায় ৪ লাখ টাকা (২০ হাজার ৪০০ রিঙ্গিত) নিয়ে উধাও মোহাম্মদ আলী নামে এক প্রবাসী বাংলাদেশি।

জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে আগস্ট মাসের বেতন বাংলাদেশে তাদের পরিবারের কাছে পৌঁছে দেয়ার কথা বলে সে পালিয়ে যায়। প্রতারক মোহাম্মদ আলীর বাড়ি টাঙ্গাইলে।

প্রতারিত হওয়া প্রবাসীরা অভিযোগ করেন, মোহাম্মদ আলী মালয়েশিয়ার ‘ইপু’ নামক এলাকার একটি সবজি বাগানে কাজ করতেন। তার অধীনে থাকা ৫ প্রবাসী বাংলাদেশির এক মাসের বেতন এবং পার্শ্ববর্তী আরও ৫ বাংলাদেশি বন্ধুদের কাছ থেকে সর্বমোট ২০ হাজার ৪০০ রিঙ্গিত নিয়ে উধাও হয়ে যান। এর মধ্যে ৫ জনের বেতন বাবদ ৭ হাজার ৫০০ রিঙ্গিত এবং পরিচিত অপর ৫ জনের কাছ থেকে ১২ হাজার ৯০০ টাকা ঈদুল আজহা উপলক্ষে তাদের বাড়ি পাঠানোর কথা বলে নেন। এসব টাকা নিয়ে হঠাৎ একদিন মোহাম্মদ আলী ইপো এলাকা থেকে পালিয়ে যান।

মোহাম্মদ আলী যে ১০ জনের কাছ থেকে টাকা নিয়ে উধাও হয়েছেন তাদের মধ্যে ৫ জনের নাম জানা গেছে। তারা হলেন, যশোরের শহিদ (১৯৫০ রিঙ্গিত), বগুড়ার রেজাউল (২১০০ রিঙ্গিত), আজিজ (৩২০০ রিঙ্গিত), কুষ্টিয়ার জনি (১৮০০ রিঙ্গিত) ও নড়াইলের খায়রুল (৩৮৫০ রিঙ্গিত)।

প্রতারিত হওয়া এসব প্রবাসী প্রতারক মোহাম্মদ আলীর সন্ধান এবং তার কাছ থেকে টাকা আদায়ে সবার সহযোগিতা কামনা করছেন।

sentbe-top