sentbe-top

পর্তুগালে অভিবাসীদের অধিকার নিয়ে সেমিনার

potugalঅভিবাসীদের অধিকার সম্পর্কে পর্তুগালে বাংলাদেশি অভিবাসী ও প্রবাসীদের সচেতন করার লক্ষ্যে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী প্রবাসী বাঙালিদের মাঝে এর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।

দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী, আইনবিদ, কমিউনিটি নেতা, সমাজকর্মী, সাংস্কৃতিক কর্মী, শিক্ষার্থীসহ সংখ্যক অভিবাসী ও প্রবাসী বাংলাদেশি সেমিনারে অংশগ্রহণ করেন।

বাংলাদেশি অভিবাসী বা প্রবাসীদের অধিকার, আইনগত সহযোগিতা এবং কোনো অপরাধ বা বৈষম্যের শিকার হলে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। দেশটিতে যে সংস্থাগুলো অভিবাসীদের এ ধরনের সহযোগিতা তার একটি তালিকা ভিডিওর মাধ্যমে দেখানো হয়।

potugalঅভিবাসীদের অধিকার নিশ্চিত, মানসিক, অর্থনৈতিক এবং আইনগত সহযোগিতায় APAV (www.apav.pt) দীর্ঘ ২৭ বছর ধরে কাজ করছে। বাংলাদেশি অভিবাসী বা প্রবাসীরা কোনো ধরনের অপরাধ বা বৈষম্যের শিকার হলে দূতাবাসের মাধ্যমে বা সরাসরি APAV -এর সঙ্গে যোগাযোগ করতে বলা হয়।

এ ছাড়া বাংলাদেশ দূতাবাসের টেলিফোন নম্বর (+৩৫১-২১২-৬৯৭-০৩৭) অথবা APAV-এর টোল ফ্রি হটলাইন (১১৬-০০৬) নম্বরে যোগাযোগ করা যেতে পারে বলেও জানানো হয়।

sentbe-top