Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছেন টাইগাররা

Mahmudullahপূর্ণাঙ্গ সিরিজ খেলতে দীর্ঘ ৯ বছর পর দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছেন মুশফিক বাহিনী। দু’ভাগে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওয়ানা হয়ে আজ সকালে তারা জোহানেসবার্গ পৌছান।

শনিবার সকাল ১০টায় প্রধান নির্বাচক ও এই সিরিজে ম্যানেজারের দায়িত্ব থাকা মিনহাজুল আবেদীন নান্নু, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং তিন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, লিটন দাস ঢাকা ছাড়েন। আর আজ সকালে জোহানেসবার্গে পৌছেছেন তারা। সেখানে পৌঁছে সকালের নাস্তার টেবিলে বসে বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে ছবি তুলে ফেসবুকে শেয়ার করেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ। ছবিটির ক্যাপসন দেন কিংবদন্তীর সঙ্গে নিরাপদেই পৌঁছেছে মাহমুদউল্লাহ!

chardike-ad

আর সন্ধ্যা সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৭ ফ্লাইটে যাত্রা করেন মুশফিক-তামিমরা। দুবাইতে যাত্রা বিরতি নিয়ে সেখান থেকে সোজা জোহানেসবার্গ গিয়ে পৌঁছেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেখানকার হোটেল ইন্টারকন্টিনেন্টাল সানফ্লাওয়ারে উঠবে বাংলাদেশ দল।

সন্ধ্যার ট্রিপে যারা গিয়েছেন দক্ষিণ আফ্রিকায় তারা হলেন, মুশফিকুর রহিম (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মু্স্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাষীশ রায় ও মুমিনুল হক।

তামিম এখনও পাকিস্তান থেকে দেশে এসে পৌঁছাননি। তিনি দেশে আসলে একা জোহানেবার্গ গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে অস্ট্রেলিয়া সিরিজের পর ছুটিগে গিয়েছেন সিডনিতে। তিনিও সেখান থেকে জোহানেসবার্গ গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

সফরের শুরুতে ২১ সেপ্টেম্বর একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শুরুর আগে ১২ অক্টোবর এই সংস্করণেও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথিরা।

পচেফস্ট্রমে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। ব্লুফনেন্টেইনে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু ৬ অক্টোবর। ১৫, ১৮ ও ২২ অক্টোবর ওয়ানডে ম্যাচগুলো হবে যথাক্রমে কিম্বার্লি, পার্ল ও ইস্ট লন্ডনে।

প্রথম টি-টুয়েন্টি খেলতে ২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে ফিরবে বাংলাদেশ। ২৯ অক্টোবর পচেফস্ট্রমে দ্বিতীয় টি-টুয়েন্টি দিয়ে সফর শেষ করবে টাইগাররা।