Search
Close this search box.
Search
Close this search box.

গায়ে পেট্রল ঢেলে আত্মহত্যার চেষ্টা পাকিস্তানি ক্রিকেটারের

gaddafi-stadium
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ঘটেছে এই ঘটনা।

প্রথম শ্রেণির ক্রিকেটে খেলার সুযোগ না দেওয়ার হতাশায় মাঠেই নিজের শরীরে পেট্রল ঢেলে আত্মহত্যার চেষ্টা করেছেন পাকিস্তানি এক তরুণ ক্রিকেটার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচকদের অবহেলাতেই খেলার সুযোগ হারান গোলাম আব্বাস নামের এই ক্রিকেটার।

আব্বাসের ভাষ্যমতে, অনেক দিন ধরেই লাহোর দলের কর্মকর্তারা তাকে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলার সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে আসছিল। লাহোর ক্রিকেট অ্যাসোসিয়েশনের পূর্বাঞ্চলের এই ডানহাতি পেসারের পারফরম্যান্স ভালো হলেও তাকে খেলার সুযোগ দিচ্ছিলেন না নির্বাচকরা।

chardike-ad

তাকে সুযোগ দেওয়ার জন্য নাকি মোটা অঙ্কের ঘুষ দাবি করেছিলেন নির্বাচকরা। ম্যাচ চলাকালেই লাহোর সিটি ক্রিকেট অ্যাসোসিয়েশন (এলসিসিএ) গ্রাউন্ডে এমন ঘটনা ঘটে। তবে ভাগ্য ভালো কাছাকাছি দর্শকরা থাকায় মাঠ কর্তৃপক্ষের চেষ্টায় তাকে বাঁচানো হয়। ম্যাচ চলাকালে মাঠে ঢুকে নিজের গায়ে পেট্রল ঢেলে দেন গোলাম আব্বাস। স্টেডিয়ামে তখন কায়েদ-এ আজম ট্রফির ম্যাচ চলছিল।

পিটিআইকে আব্বাস জানান, ‘ক্লাব এবং আঞ্চলিক পর্যায়ে আমি ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করেছি। বারবার প্রতিশ্রুতি দিয়েও নির্বাচকরা দলে ডাকছিলেন না। নির্বাচকরা আমাকে বলে যে, প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতে হলে আমাকে টাকা দিতে হবে। আমি গরীব ঘরের সন্তান বলে তারা আমাকে অবজ্ঞা করেছেন। অনেক হতাশা থেকেই আমি আত্মহত্যার পথ বেছে নিয়েছিলাম।’

তিনি আরও জানান, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড যদি এই বিষয়ে যথাযথ ব্যবস্থা না নেয়, তাহলে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের প্রধান গেটের সামনে গিয়ে নিজেকে আগুনে পুড়িয়ে মারবো। আর আমার মৃত্যুর জন্য দায়ী থাকবেন লাহোরের দুর্নীতিগ্রস্ত সেই কর্মকর্তারা। যারা মেধা ও যোগ্যতার ভিত্তিতে খেলোয়াড়দের সুযোগ দিতে চায় না।’