sentbe-top

বিশ্ব রেকর্ড গড়লেন বাবর আজম

babar-azamআবুধাবিতে সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ইনিংসে দলের গুরুত্বপূর্ণ মূহুর্তে দারুণ এক সেঞ্চুরি করেছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। এটি তার ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরি। ১৩৩ বলে ১০১ রানের চমৎকার এক ইনিংস উফার দেন তিনি।

গত রোববার ছিলো বাবর আজমের ২৩তম জন্মদিন। জন্মদিনের আগের দিন গত শনিবার সিরিজের প্রথম ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করে নিশ্চয়ই আনন্দের সাথে পালন করেছেন দিনটি। আর আজ জন্মদিনের পরের দিনই করলেন আরেকটি সেঞ্চুরি।

এই সেঞ্চুরির মাধ্যমে একটি বিশ্ব রেকর্ড করলেন বাবর। সেটি হলে সবচেয়ে কম ম্যাচে ৭ সেঞ্চুরির মালিক এখন তিনি। আগে এই রেকর্ডটি ছিলে প্রোটিয়া ওপেনার হাশিম আমলা। ৪১ ওয়ানডেতে গিয়ে ৭ম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আমলা। তার চেয়ে ৮ ইনিংস কম খেলেই এই রেকর্ড স্পর্শ করলেন বাবর।

এর আগে টানা তিন ওয়ানডেতে সেঞ্চুরি করার কৃতিত্ব আছে তার। গত বছরের সেপ্টেম্বরে শারজায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচে করেছিলেন যথাক্রমে ১২০, ১২৩ ও ১১৭ রান।

দলে আসার পর থেকেই লাহোরের এই ২৩ বছর বয়সী তরুণ নিজেকে প্রমাণ করেছেন পাকিস্তানের মিডল অর্ডারের নতুন ভরসা হিসেবে। বিশেষ করে ওয়ানডেতে তার ব্যাটিং প্রশংসা কুড়িয়েছে সমালোচকদের।

sentbe-top