Search
Close this search box.
Search
Close this search box.

হাসপাতাল নির্মাণ করছেন আফ্রিদি

afridi-hospitalপাকিস্তানের সাধারণ নাগরিকদের স্বাস্থ্যসেবা দিতে হাসপাতাল নির্মাণ করবেন দেশটির জাতীয় দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আফ্রিদির হাতে গড়া সেবামূলক প্রতিষ্ঠান আফ্রিদি ফাউন্ডেশনের মাধ্যমে এ হাসপাতাল নির্মাণ করা হবে। ইতোমধ্যে আফ্রিদি ভক্তরাও হাসপাতাল নির্মাণে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

সাধারণ মানুষের পাশাপাশি পাঞ্জাবের মুখ্যমন্ত্রীও এতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী হাসপাতালের জায়গা দান করেছেন। আজ (মঙ্গলবার) পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ সরকারের পক্ষ থেকে ওই দাতব্য প্রতিষ্ঠানের জমি বাবদ ৫০ মিলিয়ন রুপির চেক আফ্রিদির কাছে হস্তান্তর করেন। এ সময় তারা একটি সংক্ষিপ্ত বৈঠকও করেন।

chardike-ad

বৈঠকের পর আফ্রিদির প্রশংসা করে মুখমন্ত্রী সাংবাদিকদের বলেন, শিক্ষা ও স্বাস্থ্যসেবাসহ সামাজিক সেবামূলক কর্মকাণ্ড সম্প্রসারণে বেসরকারি প্রতিষ্ঠানের এগিয়ে আসা উচিত। এসময় তার সহায়তার জন্য মুখ্যমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানিয়ে আফ্রিদি সাংবাদিকদের জানান, শিক্ষা ও স্বাস্থ্যসেবায় মুখমন্ত্রী (শাহবাজ শরীফ ) সব সময় প্রশংসার যোগ্য।

গত ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া আফ্রিদি বলেন, ‘আমি বিগত ২১ বছর ধরে দর্শকদের যে ভালোবাসা পেয়েছি, এখন সে ভালোবাসার প্রতিদান দিতে চাই। দেশের জন্য নিজেকে বিলিয়ে দিতে চাই।’

পিসিবির উদ্দেশ্যে আফ্রিদি: এদিকে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ শুধু লাহোরে সীমাবদ্ধ না রেখে তা পাকিস্তানজুড়ে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। সোমবার লাহোরের একটি স্কুলে আফ্রিদি ফাউন্ডেশনের সেবামূলক কার্যক্রম উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘দেশের নিরাপত্তা নিয়ে কোনো শংকা নেই বললেই হবে না। এখানে লাহোর ছাড়াও আন্তর্জাতিক বিভিন্ন ভেন্যু আছে। তাই মুলতান, করাচি এবং রাওয়ালপিন্ডিতেও ম্যাচ আয়োজন করা জরুরি।’

আফ্রিদি বলেন, পিসিবির এখন প্রমাণ করার সময় এসেছে পাকিস্তান যে সম্পূর্ণ নিরাপদ তা প্রমাণ করার।

সম্প্রতি পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত হয়েছে বিশ্ব একাদশের খেলা। তার আগে পিএসএলের ফাইনালও এখানে অনুষ্ঠিত হয়েছে। সামনে শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যুও ঠিক করা আছে এই লাহোর।