cosmetics-ad

সেঞ্চুরিতে ডাবল সেঞ্চুরি উদযাপন কোহলির

kohli

বিরাট কোহলি আর সেঞ্চুরি, যেন সমার্থক শব্দ। ভারতীয় অধিনায়কের কাছে সেঞ্চুরি যেন ছেলের হাতের মোয়া। সেঞ্চুরির নেশা যার রক্তে, বিশেষ দিনে তিনি আর সেটা মিস করবেন কেন?

ক্যারিয়ারের ২০০তম ওয়ানডেতেও তাই তিন অংকের ম্যাজিক ফিগারটা ছুঁয়েই দিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ম্যাচের ডাবল সেঞ্চুরিটা উদযাপন করলেন রানের সেঞ্চুরি দিয়ে।

ক্যাপ্টেনস নক যাকে বলে! কেন তিনি অন্যদের থেকে আলাদা রোববার সেটা আরও একবার দেখিয়ে দিলেন বিরাট কোহলি। মুম্বাইয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বোলিংয়ের সামনে যেখানে ঠিকভাবে দাঁড়াতেই পারলেন না ভারতীয় ব্যাটসম্যানরা, কোহলি সেখানে দাঁড়িয়ে খেলে দিলেন ১২১ রানের ঝকঝকে এক ইনিংস।

১২৫ বলে ৯ বাউন্ডারি আর ২ ছক্কায় তার এই ইনিংসটি না হলে প্রথম ওয়ানডেতে চরম বিপদেই পড়তো ভারত। বাকি ব্যাটসম্যানদের মধ্যে কেউই যে হাফসেঞ্চুরিও করতে পারেননি। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান হঠাৎ ডাক পাওয়া দিনেশ কার্তিকের (৩৭)। বোঝাই যাচ্ছে, কতটা বিপদে ছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা।

তবে কোহলির সেঞ্চুরির সুবাদে কিন্তু পুঁজিটা একেবারে ছোট হয়নি ভারতের। ৮ উইকেটে তারা করেছেন ২৮০ রান। নিউজল্যান্ডের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদি নিয়েছেন ৩ উইকেট। জবাবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ ওভার শেষে বিনা উইকেটে ৪২ রান।

ওয়ানডে ক্যারিয়ারে এটি ছিল বিরাট কোহলির ৩১তম সেঞ্চুরি। ২০০তম ওয়ানডের উপলক্ষ্যের দিনে তার মত সেঞ্চুরি করতে পেরেছেন কেবল দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।