sentbe-top

লড়াই করে হারল জিম্বাবুয়ে

westindiesওয়েস্ট ইন্ডজের বিপক্ষে ঘরের মাঠে প্রথম টেস্টে ১১৭ রানে হেরেছে জিম্বাবুয়ে। তাতে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে ক্যারিবিয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ২১৯ রানে অলআউট হয়। জবাবে জিম্বাবুয়ে গুটিয়ে যায় মাত্র ১৫৯ রানে। ৬০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। রোস্টন চেজের ৯৫ ও কার্লোস বার্থওয়েটের ৮৬ রানে ভর করে ৩৭৩ রান সংগ্রহ করে। তাতে জিম্বাবুয়ের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় রেকর্ড ৪৩৪ রান।

সেই রান তাড়া করতে নেমে হ্যামিলটন মাসাকাদজা (৫৭), সালোমান মিরে (৪৭) ও ব্রেন্ডান টেলরের ৭৩ রানে ভর করে ম্যাচটি জমিয়ে তোলে জিম্বাবুয়ে। কিন্তু শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের তোপে রেকর্ড রান তাড়া করে জয় বঞ্চিত হয় স্বাগতিকরা।

প্রথম ইনিংসে ১৫৯ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৩১৬ রান করে ওয়েস্ট ইন্ডিজের পিলে চমকে দিয়েছিল স্প্রিং বকরা। অবশ্য প্রথম ইনিংসের মতো দেবেন্দ্র বিষুর ঘূর্ণিতে শেষ পর্যন্ত স্বস্তির জয় পেয়েছে সফরকারীরা। বিষু ৩২ ওভার বল করে ৮ মেডেনসহ ৪ উইকেট নিয়ে জিম্বাবুয়েকে ব্যাকফুটে ঠেলে দেন। তার সঙ্গে রোস্টন চেজ নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন ক্রেমার রোচ ও কার্লোস বার্থওয়েট।

প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন বেদেন্দ্র বিষু।

২৯ অক্টোবর থেকে জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে।

sentbe-top