Search
Close this search box.
Search
Close this search box.

আবারও বিসিবি সভাপতি হচ্ছেন পাপন

paponবাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচন শেষ। বিসিবির ২০১৭ সালের সংশোধীত গঠনতন্ত্র অনুসারে ২৫ জন পরিচালক থেকে ১ জন সভাপতি নির্বাচিত হবেন। এছাড়া দুই জন সহ-সভাপতিও নির্বাচিত হবেন পরিচালকদের ভোটে।

আবারও বিবিসির সভাপতি পদে নিশ্চিতভাবেই ফিরে আসছেন নাজমুল হাসান পাপন। এবারের নির্বাচনে তার প্যানেল থেকে তিনি নিজেসহ নির্বাচিত হয়ে এসেছেন ২১ জন। এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে মনোনিত হয়েছেন তারাই প্যানেলের দুই জন। তাই বলার অপেক্ষা রাখে না সংখ্যাগরিষ্ঠ ভোটেই আবার সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন পাপন।

তার আগের বোর্ডে সহ-সভাপতি হিসেবে ছিলেন আজম নাসির উদ্দিন ও মাহবুবুল আনাম। জানা গেছে এবারও এই দু’জন সহ-সভাপতি পদে শক্তিশালী প্রার্থী। এছাড়াও এই পদে আরও দুই-একজনের নির্বাচনে অংশ নেয়ার কথা শোনা যাচ্ছে। এরমধ্যে অন্যতম নজিব আহমেদ ও এনায়েত হোসেন সিরাজ। সভপতি নিশ্চিত হলেও বুধবারই জানা যাবে সহ-সভাপতি কারা থাকছেন।

এর আগে বিসিবির নির্বাচন কমিশন সরকারিভাবে নির্বাচিত পরিচালনা পর্ষদের তালিকা ঘোষণা করবেন। এ বিষয়ে মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে পাপন সংবাদ মাধ্যমকে বলেন, ‘যেহেতু আমাদের পরিচালক নির্বাচন হয়ে গেছে, বুধবার আমরা সভাপতি নির্বাচনে বসব। এখন পর্যন্ত আগের অবস্থানেই আছে। প্রত্যেক পরিচালক আমার কাছে একটাই দাবি জানিয়েছে আমাদের সভাপতি হিসেবে চায়। এখন পর্যন্ত সেভাবেই আছে। বুধবার সকল পরিচালককে আমরা ডেকেছি, ওইদিন সাড়ে তিনটায় সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।’

একই সময় মঙ্গলবারের বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচনকে তিনি সুষ্ঠ বলে আখ্যায়িত করেন, ‘আমি যতটুকু দেখেছি আমার কাছে মনে হয়েছে সুষ্ঠভাবে নির্বাচন হয়েছে। প্রত্যেক প্রার্থী যারা ছিল তারা আমার কাছে নির্বাচন নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন।’

chardike-ad