Search
Close this search box.
Search
Close this search box.

আবারও সেই চোর!

norway-citizen
চুরি যাওয়া ব্যাগ উদ্ধারের পর হস্তান্তর করা হচ্ছে নরওয়ের নাগরিককে

নরওয়ের নাগরিক স্টিনা থেরেসা হেসার চুরি হওয়া ব্যাগসহ চোর রুবেলকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল মঙ্গলবার ভোরে তাকে গ্রেফতার করা হয়।

পাঁচদিন আগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা থেকে ব্যাগটি চুরি হয়েছিল। একই চোর গত বছরের ২১ নভেম্বর নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার ব্যাগ চুরি করে। সেই সময় ভিডিও ফুটেজ দেখে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। কিন্তু পরবর্তী সময়ে ছাড়া পেয়ে আবারও চুরি শুরু করে সে।

chardike-ad

ডিবি দক্ষিণ বিভাগের সহকারী পুলিশ কমিশনার খন্দকার রবিউল আরাফাত লেলিন বলেন, ‘নরওয়ের নাগরিকের ব্যাগ চুরি হওয়ার পর খবর পেয়ে আমরা তত্পর হই। গত সোমবার রাতে চোরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে গ্রেফতার করা হয়। পরে তার স্ত্রীর কাছ থেকে ব্যাগটি উদ্ধার করা হয়।’

rubel
চোর রুবেল

সহকারী পুলিশ কমিশনার আরো বলেন, ‘এ রুবেলই ২১ নভেম্বর নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের ব্যাগ চুরি করেছিল। হাজতে থাকলেও বদলায়নি। জামিনে ছাড়া পেয়ে সে আবারও একই কাজ শুরু করে। এবার নাট্যশিল্পী স্টিনা থেরেসা হেসার ব্যাগ চুরি করেছে। ঘটনাটি ঘটেছে গত ২৬ অক্টোবর, তখন শিল্পকলা একাডেমিতে নাটকের মহড়ায় ছিলেন নরওয়ের ওই নাগরিক। চোর সেখানে ঢুকেই তার ব্যাগ নিয়ে সটকে পড়ে।’

জানা গেছে, নরওয়ে নাগরিকের ব্যাগ চুরি যাওয়ার পর ঘটনাস্থল থেকে সংগ্রহ করা হয় সিসি ক্যামেরার ফুটেজ। এরপর সেটি আপলোড হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিউজ পোর্টাল ডিএমপি নিউজ ও ডিএমপির ফেসবুক পেজে।

মঙ্গলবার ভোরে নারায়ণগঞ্জ জেলা পুলিশের দেওয়া তথ্য ও তাদের সহযোগিতায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালায় ঢামেক হাসপাতাল এলাকায়। সেখান থেকে ব্যাগ চোর রুবেলকে আটক করা হয়। এরপর তার ব্যাগ থেকে উদ্ধার হয়েছে পাসপোর্ট, ল্যাপটপসহ অন্যান্য জিনিসপত্র।

ব্যাগ উদ্ধারের পর গতকাল দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে নরওয়ে নাগরিকের কাছে হারিয়ে যাওয়া ব্যাগ ও জিনিসপত্র হস্তান্তর করেন ডিবি দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মোঃ শহিদুল্লাহ।

এ সময় বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নরওয়ের নাগরিক স্টিনা থেরেসা হেসা। তিনি বলেন, ‘বাংলাদেশ পুলিশকে অসংখ্য ধন্যবাদ। তারা দ্রুত সময়ের মধ্যে আমার ব্যাগ ও জিনিসগুলো খুঁজে এনে দিয়েছেন। আমি এ দেশের পুলিশের সাফল্য কামনা করি।’