Search
Close this search box.
Search
Close this search box.

পৃথিবীর সবচেয়ে ছোট হোটেল!

smallest-hotelজর্দানের ৬৪ বছর বয়সী এক বেদুঈন মোহাম্মদ আল মালহিম। আবু আলী নামেও পরিচিত তিনি। তবে বিচিত্র এই বিশ্বে তার আরও একটি পরিচয় আছে। পৃথিবীর সবচেয়ে ছোট হোটেলের মালিক তিনি! এমনটাই অবশ্য দাবি মালহিমের।

জানা গেছে, ইঞ্জিন বসে যাওয়ার পর মালহিম নিজের গাড়িটাকেই হোটেল বানিয়ে নিয়েছেন । রাস্তার পাশে গাড়ি হোটেল নিয়ে খদ্দেরের আশায় বসে থাকেন তিনি। আয়-রোজগারও খুব একটা খারাপ হয়না। পর্যটকরা কৌতুহলী হয়েই আসেন তার গাড়ি হোটেলে। মালহিমের দাবি, তার এই গাড়ির আবাস পৃথিবীর সবচেয়ে ছোট হোটেল। তবে যে কেউ তার এই অম্ভূত হোটেলে থেকে পাঁচ তারকা হোটেলের ছোঁয়া পাবেন।

chardike-ad

smallest-hotel-innerআবু আলীর গাড়ি হোটেলে রঙিন বিছানার চাদর আর বালিশে রয়েছে স্থানীয় ঐহিত্যের এমব্রয়ডারির কাজ। তার মেয়ের হাতে তৈরি আসবাবও আছে। এছাড়া, পাশেই এক গুহায় হোটেল লবি তৈরি ইচ্ছা আছে তার। সেই লবিতে তিনি চা-কফি ও জর্দানের ঐতিহ্যবাহী স্ন্যাকসের ব্যবস্থা রাখবেন বলে অস্ট্রেলিয়ার গণমাধ্যম ট্র্যাভেল নাইন ডটকমের এক প্রতিবেদনে জানা গেছে।

তার হোটেলে এক সঙ্গে কেবল দু’জন অতিথি ঘুমাতে পারেন। এক রাতের জন্য ভাড়া প্রায় ৬ হাজার টাকা।

উল্লেখ্য, জর্ডানের মরুভূমিতে আল জাভা নামে যে গ্রামে তার বাড়ি তার কাছে রয়েছে ১২ শতকের এক প্রাচীন দুর্গ। তাই ওই এলাকায় পর্যটক সমাগমও বেশী।