Search
Close this search box.
Search
Close this search box.

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেরা শিক্ষক মোস্তাক আল আমিন

পুরস্কার পাওয়া সেরা শিক্ষক, সেরা গবেষক এবং সেরা স্টাফ

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বর্ষসেরা শিক্ষক হয়েছেন বিশ্ববিদ্যালয়টির সহকারী অধ্যাপক মোহাম্মদ মোস্তাক আল আমিন। গতকাল গুলশানের ব্র্যাক ইউনিভার্সিটি অডিটোরিয়ামে আয়োজিত ‘ব্র্যাক ইউনিভার্সিটি ফ্যাকাল্টি এন্ড স্টাফ এওয়ার্ডস’ অনুষ্ঠানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ সেরা শিক্ষকের এই পুরস্কার তুলে দেন। এই সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ সৈয়দ সাদ আন্দালিব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

২০১৬ সালের জন্য বিশ্ববিদ্যালয়ের সেরা গবেষক হিসেবে পুরস্কৃত হয়েছেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ডঃ জিয়া উদ্দিন এবং সেরা স্টাফ হিসেবে হিসেবে পুরস্কৃত হয়েছেন ব্র্যাকের সাভার ক্যাম্পাসের সুপারিন্ডেন্ট রেহান আহমেদ। ব্র্যাক বিশ্ববিদ্যালয় ২০১৪ সাল থেকে  প্রতিবছর এই পুরস্কার প্রদান করে আসছে।

chardike-ad
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের সাথে মোস্তাক আল আমিন

সেরা শিক্ষকের পুরস্কার পাওয়া মোহাম্মদ মোস্তাক আল আমিন গণিত ও প্রাকৃতিক বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। প্রায় দুই বছরের বেশি ইস্টার্ণ ইউনিভার্সিটিতে শিক্ষতার পর ২০১৩ সালের জানুয়ারীতে তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে যোগ দেন। তিনি সুইডেনের বিখ্যাত লুন্ড ইউনিভার্সিটি থেকে ‘ইকোনমিক ডেমোগ্রাফি’র উপর মাস্টার্স করেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে প্রথম শ্রেণীতে অনার্স সম্পন্ন করেন।

বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ আ ফ ম ইউসুফ হায়দারের সাথে মোস্তাক আল আমিন

মোহাম্মদ মোস্তাক আল আমিন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ওসিএ (কো-কারিকুলার এক্টিভিটিস অফিস)  এর সহকারী পরিচালক, বিশ্বব্যাংকের বিভিন্ন প্রজেক্টে গবেষক এবং কনসালটেন্ট হিসেবেও কাজ করেছেন। এছাড়া ্তিনি নরডিক এলামনাই এসোসিয়েশন বাংলাদেশ (নাব) এর এক্সিকিউটিভ মেম্বার হিসেবেও দ্বায়িত্ব পালন করছেন।