Search
Close this search box.
Search
Close this search box.

প্রোফাইল থেকে বাংলাদেশের নাম মুছে ফেললেন হাতুরুসিংহে

haturusingheবৃহস্পতিবার হঠাৎ করেই জানা গেল বাংলাদেশ ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন চান্দিকা হাতুরুসিংহে। ২০১৪ সাল থেকে টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পালন করলেও লঙ্কান এই কোচের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার দেখলে অন্তত তা বোঝার কোনো উপায় নেই। যেন তিনি বাংলাদেশের কোচ ছিলেনই না কখনও।

টুইটারে বাংলাদেশের কোচ থাকার কোনো তথ্যই নেই। বাংলাদেশ সম্পর্কিত সকল তথ্য সড়িয়ে ফেলেছেন ৪৯ বছর বয়সী হাতুরুসিংহে। সেখানে শুধু লেখা আছে, পেশাগতভাবে ক্রিকেট কোচ ও শ্রীলঙ্কার সাবেক টেস্ট ও ওয়ানডে ক্রিকেটার। সেখানে বাংলাদেশের দায়িত্ব ছাড়ার আগে তার প্রোফাইলে বাংলাদেশের নাম উল্লেখ করা ছিল।

chardike-ad

বাংলাদেশের নামের পাশাপাশি তিনি তার টুইটারের প্রোফাইলের ছবিও পাল্টে ফেলেছেন। যেখানে আগে বাংলাদেশের অনুশীলনের জার্সি পরিহিত ছবি ছিল সেখানে এখন দেখা যাচ্ছে অন্য ছবি। বাংলাদেশ থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেওয়ার আগেই কেন এভাবে তিনি বাংলাদেশকে সড়িয়ে দিচ্ছেন সে প্রশ্ন থেকেই যাচ্ছে।

গেল নয় নভেম্বর ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, হাতুরুসিংহের পক্ষ থেকে পদত্যাগপত্র বিসিবির কাছে পাঠানো হয়েছে। এরপর থেকেই তার সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করেছে বিসিবির পক্ষ থেকে। কিন্তু তার পক্ষ থেকে কোন সাড়া পাওয়া যায়নি। তবে সর্বশেষ শনিবার তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়েছে বলে জানা যায়। কিন্তু দুই পক্ষের মধ্যে কি কথা হয়েছে তা জানা যায়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশকে সাফল্য এনে দিলেও ব্যক্তিগতভাবে ড্রেসিংরুমে নিজেকে নিয়ে সন্তুষ্ট নন এই লঙ্কান কোচ। অবশ্য বাংলাদেশের দায়িত্ব তিনি আগেই ছাড়তে চেয়েছিলেন। গেল বছরের অক্টোবরেও বিসিবিকে পদত্যাগপত্র জমা দেন তিনি। সেবারও বিসিবির পক্ষ থেকে তার সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করা হয় এবং লাল-সবুজ জার্সিধারীদের সঙ্গে থাকার ব্যাপারে অনুরোধ করা হয়। প্রিয়ডটকম