Search
Close this search box.
Search
Close this search box.

নেপালের কাছে হেরে গেল ভারত

nepal-teamযুব এশিয়া কাপে আগেরদিনই শ্বাসরূদ্ধকর ম্যাচে নেপালকে ২ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। সেই নেপালই পরদিন ভারতকে হারিয়ে চমক দেখিয়ে দিয়েছে। মালয়েশিয়ায় অনুষ্ঠিত এ ম্যাচে ভারতকে ১৯ রানে হারিয়েছে নেপালের যুবারা।

প্রথমে ব্যাট করতে নেমে খুবই স্লো শুরু করে নেপাল। ওপেনার জিতেন্দ্র সিং ৯৫ বল খেলে করেন মাত্র ৩৬ রান। তবে অন্য ব্যাটসম্যান দিপেন্দ্র সিং দারুণ ব্যাট করেন। ১০১ বল খেলে তার ব্যাট থেকে আসে ৮৮ রানের ঝলমলে ইনিংস।

chardike-ad

এই দুই ওপেনারছাড়া অবশ্য নেপাল ইনিংসে কেউ তেমন অবদান রাখতে পারেননি। যার ফলে ৫০ ওভার শেষে স্কোরবোর্ডে মাত্র ১৮৫ রান তুলতে সক্ষম হয় নেপাল। আদিত্য থাকারে এবং অভিষেক শর্মা দু’জনই ২টি করে উইকেট তুলে নেন।

জবাব দিতে নেমে ভারতীয় যুবাদের দুই ওপেনার দারুণ শুরু করেন। তাদের ব্যাটে প্রায় ১০০ রানের জুটি গড়ে ওঠে। কিন্তু এ দু’জনের বিদায়ের পরই আসা-যাওয়ার মিছিলে যোগ দেয় ভারতীয় ব্যাটসম্যানরা। যার ফলে ৪৮.১ ওভার শেষে ১৯ রান দুরে থাকতেই অলআউট হয়ে যায় ভারতীয় যুব দল। রানা ৪৬ এবং মনজোত ৩৫ রান করেন।

দিপেন্দ্র সিং ব্যাট হাতে ৮৮ রান করার পাশাপাশি বল হাতে নেন ৪ উইকেট। এমন অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার ওঠে তার হাতে।