sentbe-top

কোরিয়ার সেরা ৮ স্কি রিসোর্ট

শীতকালীন সময়ে উপভোগ করার মত সেরা জিনিসগুলির মধ্যে স্কিইং এবং স্নোবোর্ডিং অন্যতম জনপ্রিয়। মূলত শীতপ্রধান দেশ এবং মাইনাস তাপমাত্রার দেশে স্কি এবং স্নোবোর্ডিং উপভোগ করার সুযোগ থাকে। দক্ষিণ কোরিয়াতে স্কি রিসোর্টগুলো অনেক জনপ্রিয়। স্কি রিসোর্টগুলো এমন ভাবে তৈরী করা যেন সম্পূর্ণ নতুন স্কি শুরু করা ব্যক্তি থেকে শুরু করে অনেক বেশি পারদর্শীরাও উপভোগ করতে পারে।

রিসোর্টগুলো দর্শকদের সুবিধার জন্য আধুনিক সুযোগ সুবিধা দিয়ে সজ্জিত। বেশিরভাগ ভ্রমণকারীরা খাংউওন প্রদেশের স্কি রিসোর্টগুলো পরিদর্শন করে।  কারণ খাংউওন প্রদেশে বার্ষিক তুষারপাত সবচেয়ে বেশি এবং কোরিয়াতে ১৯টি স্কি রিসোর্টের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক স্কি রিসোর্ট এই প্রদেশটিতে।

বলার অপেক্ষা রাখে না কোরিয়ায় স্কি রিসোর্ট বিদেশী এবং কোরিয়ান সবার জন্যই প্রধান আকর্ষণ। গত বছর শীতে প্রায় ৫৫ লাখেরও বেশি কোরিয়ান এবং বিদেশি স্কি এবং স্নোবোর্ড উপভোগ করেছিল। এ বছর শীতকালীন অলিম্পিকের ২০১৮ এর কারণে এবারের শীতে পর্যটকের সংখ্যা অনেক বেড়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

কোরিয়ার বেশিরভাগ স্কি রিসোর্ট বৃহৎ আকারের। রিসোর্টগুলোর সাথে রয়েছে সুন্দর প্রাকৃতিক দৃশ্য। রয়েছে আশেপাশে ঘুরে বেড়ানোর জায়গা। কোরিয়া প্রবাসীরা এবং শীতে যারা কোরিয়া ভ্রমণ করবেন তারা শীতকালীন ছুটি উপভোগ করার জন্য স্কিইং এবং স্নোবোর্ডিং উপভোগ করতে পারেন। আপনার ভ্রমণের জন্য বিভিন্ন তথ্য উপাত্ত দিয়ে ৮টি রিসোর্টের তথ্য দিয়ে রাখছি।

১। ভিভালদি পার্ক (Vivaldi Park)

ঠিকানা : 262, Hanchigol-gil, Seo-myeon, Hongcheon-gun, Gangwon-do

স্কেল- স্কি স্লোপ- ১৩, স্কি লিফট- ৩

ভিভালদি পার্ক

যেভাবে যাবেন  

বিদেশীদের জন্য রয়েছে বিনামূল্যে শাটল বাস এর ব্যবস্থা। সিউল, ইনছন এবং খিয়ংগিদোর প্রধান মেট্রো বা বাস স্টেশনগুলোতে ৩৫ থেকে ৪০ টি রুট দিয়ে বিনামূল্যে শাটল বাস রয়েছে। কমপক্ষে ১ থেকে ২দিন আগে রিজার্ভেশন দিতে হবে। এছাড়াও দোংসউল টার্মিনাল (Dongseoul bus terminal) থেকে যেতে পারবেন।

 

২। ইলিসিয়ান গাংছন (Elysian Gangchon)

ঠিকানা : 688 Bukhangangbyeon-gil, Namsan-myeon, Chuncheon, Gangwon-do

স্কেল- স্কি স্লোপ- ১০, স্কি লিফট- ৬

ইলিসিয়ান গাংছন

যেভাবে যাবেন 

১নাম্বার লাইনের 회기역 (হোয়েগি) স্টেশনে গিয়ে খিয়ংছুন লাইনে (경춘)  পরিবর্তন করে বেইয়াংনি (baegyang-ri station)  স্টেশনে নামতে হবে। অথবা আইটিএক্সে (ITX) সিউলের ইয়োংসান (Yongsan), ছংনিয়াংনি (Cheongnyangni) এবং সাংবোং (Sangbong ) ষ্টেশন থেকে বেইয়াংনি (baegyang-ri station)  স্টেশনে যেতে পারবেন। এছাড়াও দোংসউল টার্মিনাল (Dongseoul bus terminal) থেকে যেতে পারবেন।

 

৩। ওক ভ্যালি স্নো পার্ক (Oak Valley Snow Park)

ঠিকানা : 1016 Wolsong-ri Jijeong-myeon, Wonju-si, Gangwon-do

স্কেল- স্কি স্লোপ- ৯, স্কি লিফট- ৩

ওক ভ্যালি স্নো পার্ক

যেভাবে যাবেন 

সিউল সেন্ট্রাল সিটি টার্মিনাল বা দোংসউল টার্মিনাল থেকে উওনজু এক্সপ্রেস বাস টার্মিনাল (Wonju Express Bus Terminal) যেতে হবে। সেখান থেকে বিনামূল্যে শাটল বাস এর ব্যবস্থা আছে ।

 

৪। ওয়েলি হিলি স্নো পার্ক (Welli Hilli Snow Park)

স্কি এবং স্নোবোর্ডিং অনুশীলন করার জন্য দারুণ একটি জায়গা।

ঠিকানা : 451 Gowon-ro Dunnae-myon Heongsung-Gun, Gangwon-do

স্কেল- স্কি স্লোপ- ২০, স্কি লিফট- ৮

ওয়েলি হিলি স্নো পার্ক

যেভাবে যাবেন

সিউল, ইনছন এবং উওনজু  থেকে শাটল বাস এর ব্যবস্থা আছে।

 

৫। বিয়ার্স টাউন রিসোর্ট (Bears Town Resort)

ফ্যামিলি এবং নতুনদের জন্য একদিনের ভ্রমণের জন্য দারুণ একটি রিসোর্ট। এখানে বাচ্চাদের জন্যও রয়েছে আলাদা স্লোপ ।

ঠিকানা : 295, Sohak-ri, Naechon-myeon, Pocheon-si, Gyeonggi-do, Korea

স্কেল- স্কি স্লোপ- ১১, স্কি লিফট- ৮

বিয়ার্স টাউন রিসোর্ট

যেভাবে যাবেন 

সিউল থেকে ৩০০০, ৩২০০, ৩৩০০ বাস কিংবা ট্রেনে ১ নাম্বার লাইনে উইজংবু স্টেশন থেকে ৪/৫ এক্সিট দিয়ে বের হয়ে ৩৩ নাম্বার বাসে (৫৮স্টপেজ) বিয়ার্স টাউন (Bears Town)  স্টপেজে নেমে ১০/১২ হাঁটলেই পেয়ে যাবেন বিয়ার্স টাউন রিসোর্ট (Bears Town Resort) ।

 

৬। জিসান ফরেস্ট স্কি রিসোর্ট (Jisan Forest Ski Resort)

ঠিকানা : Mt 28-1, Haewol-ri, Majang-myeon, Icheon-si, Gyeonggi-do

স্কেল- স্কি স্লোপ- ১০, স্কি লিফট- ৫

যেভাবে যাবেন

দোংসউল বাস টার্মিনাল (Dong Seoul Bus Terminal ) থেকে ইছন কোচ বাস টার্মিনাল (Icheon coach bus terminal) নেমে ১২ নম্বর বাসে জিসান ফরেস্ট স্কি রিসোর্টে পৌঁছানো যাবে। বাসে প্রায় ৪০ মিনিট  লাগবে।

 

৭। কুনজিয়াম রিসোর্ট (Konjiam Resort)

ঠিকানা : 278, Docheogwit-Ro, Docheok-Myeon, Gwangju-Si, Gyeonggi-Do

স্কেল- স্কি স্লোপ- ৯, স্কি লিফট- ৫

কুনজিয়াম রিসোর্ট

যেভাবে যাবেন 

খাংবিয়ন স্টেশন থেকে (Gangbyun Station ) ১১১৩-১ নাম্বার বাসে অথবা জামশিল স্টেশন থেকে ৫০০-১ বাসে কুনজিয়াম রিসোর্টে যাওয়া যাবে। এছাড়া অন্যসব শহর থেকেও বাস রয়েছে।

 

৮। ইডেন ভ্যালি রিসোর্ট (Eden Valley Resort)

ঠিকানা : 1206,  Eosil-ro, Wondong-myeon, Yangsan-si, Gyeongsangnam-do

স্কেল- স্কি স্লোপ- ৭, স্কি লিফট- ৩

ইডেন ভ্যালি রিসোর্ট

যেভাবে যাবেন 

দোংসউল বাস টার্মিনাল থেকে ইয়াংসান ইন্টারসিটি টার্মিনালে যেতে পারবেন। এছাড়া প্রায় সব শহর থেকে বাসে যাওয়ার ব্যবস্থা আছে।

বিস্তারিত জানতে: +82-51-851-0600

 

এই বছর শীতকালীন অলিম্পিকের জন্য তিনটি স্কি রিসোর্ট অংশগ্রহণকারী ক্রীড়াবিদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। এই তিনটি রিসোর্টে প্রবেশ সাধারণদের জন্য সীমাবদ্ধ করে রাখা হয়েছে। এই তিনটি স্কি রিসোর্টের তালিকা এবং সীমাবদ্ধতাগুলো নিচে উল্লেখ করছি।

১। ইয়াংপিয়ং (Yongpyong)  রিসোর্ট

এই রিসোর্টের সিলভার, সিলভার প্যারাডাইস, রেইনবো ১ থেকে ৪ ছাড়া বাকী স্লোপগুলোর সেবাগুলো অব্যাহত থাকবে।

বিস্তারিত জানতে পারেন +82-1588-0009

২। আলপেন্সিয়া রিসোর্ট (Alpensia Resort)

এবারের শীতকালীন সময়ে সমগ্র স্কি ঢাল বন্ধ করা থাকবে  তবে বাসস্থান এবং অন্যান্য সেবা বিভিন্ন সময়ের জন্য খোলা হবে, সঠিক সময় জানার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইট চেক করুন। (www.alpensiaresort.co)

বিস্তারিত জানতে: +82-33-339-000

৩। ফিনিক্স পার্ক(Phoenix Park)

ফিনিক্স পার্কের স্কি ঢালগুলি কেবলমাত্র ২১ শে জানুয়ারী পর্যন্ত খোলা থাকবে এবং পরবর্তীতে জনসাধারণের জন্য বন্ধ হয়ে যাবে। তবে ওয়াটার পার্ক এবং অন্যান্য সেবা জনসাধারণের জন্য খোলা থাকবে।

এই তিনটি  রিসোর্ট জনসাধারণের সীমিত থাকায় আশা করা হচ্ছে অন্যান্য রিসোর্টগুলো স্বাভাবিক এর তুলনায় আরো বেশি জনাকীর্ণ হবে ।

বিস্তারিত জানতে : +82-1588-2828

sentbe-top