Search
Close this search box.
Search
Close this search box.

কী হয়েছে মেসির?

ব্যালন ডি’‌ওর জয়ে তাকে ছুঁয়ে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার রোনালদোকে ধরলেন লিওনেল মেসি। কীসে?‌ চতুর্থ গোল্ডেন বুট জেতায়। ইউরোপে যতগুলো লিগ হয়, তার মধ্যে গত মরশুমে সবচেয়ে বেশি গোল করার কৃতিত্ব স্বরূপ। এই খবরটা লোকে জেনে গেছে শুক্রবারই।

কিন্তু মেসিকে ঘিরে যে নতুন খবরটা সামনে এলো, তা হলো, বার্সা তারকা সাফ জানিয়ে দিলেন যে তারও বিশ্রাম দরকার হয়। হঠাৎ এই কথা বললেন কেন এলএমটেন?‌ চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিরুদ্ধে তাকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখেছিলেন কোচ ভালভার্দে। তাঁকে বসানোয়, ভ্রু কুঁচকেছে সবার। অযথা জল্পনা ছড়াক, সেটা চান না বলেই বিষয়টি নিয়ে মুখ খুললেন মেসি।

chardike-ad

বলেছেন, ‘‌আমি যখনই রিজার্ভ বেঞ্চে বসি, জল্পনা শুরু হয়ে যায়। আসলে আমি প্রায় সব সময়ই খেলি বলেই, লোকে চর্চা শুরু করে!‌ সত্যি বলতে কী, আমার রিজার্ভ বেঞ্চে বসতে ভালো লাগে না। মাঠে নেমে দলকে সাহায্য করতে পারলেই তৃপ্তি পাই। কিন্তু এটাও সত্যি যে সামনে দীর্ঘ মরশুম। আর দিন দিন এই মরশুম কঠিন হচ্ছে। তাই সুস্থ থাকতে হলে, মাঝে মধ্যে বিশ্রাম দরকার।’‌ ‌

মেসি চতুর্থবারের মতো জিতে নিলেন গোল্ডেন সু

গতকাল শুক্রবার চতুর্থবারের মতো ইউরোপীয় গোল্ডেন সু গ্রহণের সময় বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি বলেছেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তিনি আরো বেশি করে পরিণত হচ্ছেন।

বার্সেলোনার হয়ে গত মৌসুমে ইউরোপীয় ফুটবলে সর্বাধিক গোল করার জন্য এই পুরস্কার লাভ করেছেন ৩০ বছর বয়সি মেসি। এ সময় ৩৭টি গোল করেন তিনি। বার্সেলোনায় অনুষ্ঠিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ট্রফি হাতে নিয়ে ৫ বারের ব্যালন ডিঅর জয়ী এই ফুটবল তারকা বলেন, আমি সবসময় বলে আসছি, নিজেকে কখনো একজন স্ট্রাইকার মনে করি না। কিন্তু সব সময় গোল করার সুযোগ পেয়ে এবং এ রকম ব্যক্তিগত পুরস্কার জয় করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করি।
যখনই আমি মাঠে নামি, তখনই মনে হয় আমার সর্বোচ্চ চেষ্টা করতে হবে। আমি সবসময় উন্নতি করছি, এবং বিভিন্ন ম্যাচ থেকে প্রয়োজনীয় বিষয়গুলো রপ্ত করছি। একজন খেলোয়াড় হিসেবে প্রতিদিন একের পর এক এই অর্জনকে আমি দারুণভাবে উপভোগ করছি।’

শুক্রবার অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেসির হাতে ২০১৬ সালের সর্বোচ্চ গোলদাতার এই ট্রফিটি তুলে দেন আগের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজ। চলতি মৌসুমেও লা লিগার গোলদাতার তালিকার শীর্ষে অবস্থান করছেন মেসি। এখনো পর্যন্ত ১২ ম্যাচ থেকে ১২ গোল সংগ্রহ করেছেন তিনি।

রিয়াল ছাড়বেন রোনালদো?‌

রিয়াল মাদ্রিদ ছাড়ার ভাবনা–চিন্তা নাকি শুরু করে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো!‌ গোপনে কথাবার্তাও শুরু করেছেন প্যারিস সাঁ জাঁ–র সঙ্গে!‌ হ্যাঁ, ভেতরের খবর তেমনই। মাদ্রিদেরই কোনো হোটেলে নাকি কথাবার্তা হয়েওছে!‌ এখনো পাকাপাকি কোনো সিদ্ধান্ত না নিলেও রোনালদো নাকি সবরকম বিকল্প খুঁজে রাখছেন। একান্তই যদি রিয়াল ছাড়তে হয়, সে ব্যাপারে।

সি আর সেভেনের এজেন্ট জর্জে মেন্ডিস ইঙ্গিতও দিয়েছেন রোনালদো নাকি ফ্রান্সের রাজধানীতে যাওয়ার ব্যাপারে আগ্রহী। আর সেক্ষেত্রে তার লক্ষ্য যে পিএসজি, সেটা বুঝতে অসুবিধা হয় না। ‌পিএসজি–র প্রেসিডেন্ট নাসির–আল–খেলাফির কাছে জনৈক সাংবাদিক জানতে চেয়েছিলেন, ‘‌রোনালদোকে আনার ব্যাপারে আপনি কতটা আগ্রহী?‌’‌ রেকর্ড অঙ্কের চুক্তিতে নেইমারকে নিয়েছে পিএসজি। কিন্তু ব্রাজিলীয় সেখানে খুব একটা খুশিতে নেই, এমন খবর শোনা যাচ্ছে। তা হলে কি নেইমারকে রিয়াল নিয়ে নিলে, সেই খালি জায়গায় প্যারিস সাঁ জাঁ–তে যাবেন রোনালদো?‌

হতেই পারে তেমন কিছু। ছবিটা এখনো স্পষ্ট নয়, তবে কখন কোন দিকে মোড় নেবে পরিস্থিতি বলা কঠিন। ‌