Search
Close this search box.
Search
Close this search box.

মহিউদ্দিন চৌধুরীর মেজবানে লাখো মানুষের আয়োজন

mahiuddinচট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর জেয়াফত অনুষ্ঠিত হবে সোমবার। এ উপলক্ষ্যে পরিবারের পক্ষ থেকে এক লাখ মানুষের জন্য মেজবানের আয়োজন করা হচ্ছে। চশমা হিলের বাসভবনসহ মোট ১২টি স্থানে এ মেজবান আয়োজন করা হবে।

মহিউদ্দিন চৌধুরীর পরিবার সূত্রে জানা গেছে, চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার বিপরীতে দি কিং অব চিটাগাং, জিইসি মোড়ের কে স্কয়ার কমিউনিটি সেন্টার, চকবাজারের কিশলয় কমিউনিটি সেন্টার, পাঁচলাইশ আবাসিকের সুইস পার্ক কমিউনিটি সেন্টার, লাভলেইন সড়কের স্মরণিকা কমিউনিটি সেন্টার, মোহাম্মদপুরের এন মোহাম্মদ কনভেনশন হল, বাকলিয়া থানা এলাকার কেবি কনভেনশন হল, কাজীর দেউরি এলাকার ভিআইপি ব্যাংকুইট কমিউনিটি সেন্টার, সাগরিকা স্কয়ার ও ডবলমুরিং থানা এলাকার গোল্ডেন টাচ কমিউনিটি সেন্টারে মেজবানের আয়োজন করা হবে।

chardike-ad

খ্রীস্টানসহ অন্যান্য ধর্মের অনুসারীরে জন্য মেজবানের আয়োজন করা হয়েছে জামাল খান এলাকার রীমা কনভেনশন সেন্টারে। এছাড়া চশমা হিলের বাস ভবনে আয়োজন করা হয়েছে মহিলাদের জন্য। এ ১২টি স্থানে মোট এক লাক মানুষকে খাওয়ানো হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

মহিউদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ওসমান গণি জানান, এবিএম মহিউদ্দিন চৌধুরীর জন্য নগরীর ১১টি কমিউনিটি সেন্টার ও চশমা হিলের বাসভবনে জেয়াফত উপলক্ষে মেজবানের আয়োজন করা হয়েছে। এতে ১ লাখ মানুষের খাবারের আয়োজন করা হয়েছে। রীমা কমিউনিটি সেন্টারে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান সহ অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য পৃথক ব্যবস্থা থাকবে। এছাড়া মহিলাদের জন্য চশমা হিলের বাসভবনে ব্যবস্থা করা হবে।

উল্লেখ, বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগের ম্যাক্স হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চট্টলার এ সিংহপুরুষ। শুক্রবার বিকেলে লালদিঘী ময়দানে জানাজা শেষে সন্ধ্যায় চশমা হিলের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।