Search
Close this search box.
Search
Close this search box.

কী বিচিত্র দেশ এটা!

b-chowdhuryদেশের বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে উদ্বেগ প্রকাশ করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

সাবেক এই প্রেসিডেন্ট বলেছেন, চারদিকে সব লুটপাট। জীবনের নিরাপত্তা নেই। গুম-খুন। গুরুত্বপূর্ণ লোকজনসহ ৫৫ জন গুম হয়ে গেল। শিক্ষায় নকলবাজি, প্রশ্ন ফাঁস, প্রাইমারি স্কুলের প্রথম, দ্বিতীয় শ্রেণির পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়, ভাবা যায়? কী বিচিত্র দেশ এটা!

chardike-ad

শুক্রবার রাজধানীর পুরানা পল্টনে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জনতা দল (বিজেডি) আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এস এম শাহজাহান।

আলোচনায় সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার (বীর প্রতীক), বিজেডির মহাসচিব মাহবুবুর রহমান চৌধুরী প্রমুখ।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির জনপ্রিয়তা একেবারে তলানিতে নেমে গেছে বলে মন্তব্য করেন বি. চৌধুরী বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তা কোথায় নেমেছে বুঝতে পারেন? এবারে নির্বাচনে আওয়ামী লীগ পেয়েছে শতকরা ২৪ ভাগ ভোট। আর বিএনপির তো আরও করুণ অবস্থা। তারা মাত্র পেয়েছে শতকরা ১১ ভাগ ভোট। রংপুরের নির্বাচন দেখিয়ে দিল এই দুদলের জনপ্রিয়তা তলানিতে নেমে গেছে।

জনগণের অধিকার প্রসঙ্গে তিনি বলেন, আমরা যে জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম তা পাইনি। অন্ন, বস্ত্রসহ সব মৌলিক অধিকার, জীবনের নিরাপত্তা- একটাও দিতে পারেনি। চাল, ডাল, নুন ও পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী।

আলোচনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।