Search
Close this search box.
Search
Close this search box.

ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

bangladesh-indiaসাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ৪২ মিনিটে শামসুন্নাহারের গোলে এগিয়ে বিরতিতে যায় লাল-সবুজ জার্সিধারীরা। দ্বিতীয়ার্ধে আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা হলেও আর কেউ গোল করতে পারেনি।

স্বাগতিক মেয়েদের মুহুর্মুহু আক্রমণের পরও বাংলাদেশকে গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৪২ মিনিট পর্যন্ত। এর আগে দুটি সহজ সুযোগও এসেছিল লাল-সবুজ জার্সিধারীদের সামনে। কিন্তু বাংলাদেশ সে সুযোগগুলো কাজে লাগাতে পারেনি।

chardike-ad

প্রথম সহজ সুযোগটি এসেছিল ২২ মিনিটে। মারিয়ার মান্ডার ঠেলে দেয়া বল ধরে বক্সে ঢুকেছিলেন আনুচিং মগিনি। সামনে ভারতীয় গোলরক্ষক একা থাকলেও তাকে কাটাতে পারেননি আনুচিং। সে যাত্রা বেঁচে যায় ভারত।

ম্যাচের ৩২ মিনিটে বাঁ-দিক দিয়ে তহুরা খাতুন ভারতীয় ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শট নিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের, তহুরার শট বাইরে চলে যায় দ্বিতীয় পোস্ট ঘেঁষে।

দ্বিতীয়ার্ধের বাকি সময়ে আরো বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু গোল আদায় করতে পারেনি। শেষ পর্যন্ত শামসুন্নাহারের গোলটাই বাংলাদেশকে এনে দেয় শিরোপা।

টুর্নামেন্টে বাংলাদেশ একটি গোলও খায়নি। প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়ার পর ভুটানের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছিল মেয়েরা। লিগের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ৩-০ গোলের জয়ের পর ফাইনালে ভারতকে আরেকবার হারিয়ে শিরোপা উৎসব করল স্বাগতিকরা।