Search
Close this search box.
Search
Close this search box.

গেইলদের হোয়াইটওয়াশ করলো কিউইরা

indiesক্রিস গেইল টি-টোয়েন্টির মতো ছোট ফরমেটেও বলে কয়ে সেঞ্চুরি হাঁকাতে পারেন। কিন্তু তার দল ওয়েস্ট ইন্ডিজ অনেক সময় ওয়ানডেতেও একশ করতে পারে না। মঙ্গলবার ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেটা দেখুন। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৯৯ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসে ক্যারিবিয়রা।

ফলাফল? আরও একবার বড় ব্যবধানে হার। ২৩ ওভারে নেমে আসা ম্যাচে ৪ উইকেটে ১৩১ রান তুলেছিল নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ধুঁকতে থাকা ওয়েস্ট ইন্ডিজ একশও পেরুতে পারেনি। ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে তারা হেরেছে ৬৬ রানের বড় ব্যবধানে। তিন ম্যাচের সিরিজে সব কটি ম্যাচ হেরে ৩-০ তে হোয়াইটওয়াশও হয়েছে সফরকারিরা।

chardike-ad

ছোট দৈর্ঘ্যের ম্যাচে নিউজিল্যান্ডও অবশ্য খুব একটা ভালো অবস্থানে ছিল না। ২৬ রান তুলতেই তারা হারিয়ে বসেছিল ৩ উইকেট। সেখান থেকে দলকে টেনে তুলেন রস টেলর আর টম লাথাম। ৫৪ বলে ৬ বাউন্ডারিতে রস টেলর শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪৭ রানে। ৪২ বলে ৫ চারে ৩৭ রান করেন লাথাম। কলিন মুনরো ২১ এবং হেনরি নিকোলস করেন অপরাজিত ১৮ রান।

জবাব দিতে নেমে ৯ রানে ৫ উইকেট হারিয়ে শুরুতেই ম্যাচ থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে কেউ পাঁচ রানও করতে পারেননি। গেইল করেন ৪ রান। অধিনায়ক জেসন হোল্ডার একাই যা একটু লড়েছেন। ২১ বলে ৩ চার আর ১ ছক্কায় ৩৪ রান করেন তিনি। ৪১টি বল খেলে অপরাজিত ২০ রান করেন নিকিতা মিলার।