sentbe-top

ইপিএস স্পেশাল সিবিটি পরীক্ষা হওয়ার সম্ভাবনা

দক্ষিণ কোরিয়া থেকে যারা নির্ধারিত ৪ বছর ১০ মাস শেষ করে দেশে ফিরেছেন তাদের জন্য স্পেশাল সিবিটি পুনরায় হতে পারে বলে ইংগিত দিয়েছেন ঢাকাস্থ এইচ আরডি কোরিয়া’র জেনারেল ম্যানেজার মোহাম্মদ শামসুল আলম। এক ফেসবুক স্ট্যাটাসে তিনি এই ইংগিত দেন।

তবে এখনো কোরিয়ান সরকারের পক্ষ থেকে অফিশিয়াল নোটিশ পাওয়া যায়নি। বর্তমানে ৪ বছর ১০ মাস শেষ করে যারা কোন কোম্পানী পরিবর্তন না করে কমিটেড ওয়ার্কার হিসেবে দেশে ফিরেন তারা কোন পরীক্ষা ছাড়া আবার কোরিয়ায় আসার সুযোগ পান। যারা কোম্পানী পরিবর্তন করেছেন তাদের স্পেশাল সিবিটি পরীক্ষার মাধ্যমে আসার সুযোগ থাকলেও তা বর্তমানে বন্ধ রয়েছে। ফলে হাজার হাজার ইপিএস কর্মী দেশে ফিরে স্পেশাল সিবিটির আশায় অপেক্ষা করছেন। অনেকেই কোরিয়াতে অবৈধ হয়ে গেছেন।

ঢাকাস্থ এইচআরডি কোরিয়া’র ম্যানেজার মোহাম্মদ শামসুল আলম ফেসবুকে যে স্ট্যাটাস দিয়েছেন আগ্রহী পাঠকদের সুবিধার্থে তা হুবহু দেওয়া হল।

“যারা স্পেশাল সিবিটি হবে না মনে করে ভিসার মেয়াদ উত্তীর্ণের পর কোরিয়ায় থেকে গেছে তাদের হয়ত আপসোস করার দিন আসতে আর বেশি দিন নাই। ধৈর্যশীলদের জন্য কিছু একটা ভাল সংবাদ আসতেও পারে। অফিসিয়াল সিদ্ধান্ত আসার আগে এর বেশি বলা উচিত হবে না। কারন আবার সিদ্ধান্ত উলটে যাওয়াও বিচিত্র কিছু না। বাংলাদেশই শুধু সব সম্ভবের দেশ নয়!

তবে, স্পেশাল সিবিটি হলেও বছরে মাত্র ২বার হবে। আর পরীক্ষা পদ্ধতিও সামান্য একটু এদিক সেদিক হতে পারে। বাদবাকি আরো কিছু দিন পরে…………………………. আজ এ পর্যন্ত”

sentbe-top