Search
Close this search box.
Search
Close this search box.

টাইগারদের টেস্ট দল ঘোষণা: ডাক পেয়েছেন নাইম হাসান

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান।

chardike-ad

আজ শুক্রবার সকালে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজের উদ্বোধনী ম্যাচের জন্য জন্য স্বাগতিক দল ঘোষণা করা হয়। নাঈম হাসানের ডাক পাওয়ার পাশাপাশি দলে জায়গা ফিরে পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও কামরুল ইসলাম রাব্বি।

ঘোষিত ১৪ সদস্যের দলে আলোচিত ক্রিকেটারদের মধ্যে জায়গা ধরে রেখেছেন লিটন কুমার দাস। ছয়টি টেস্ট খেলা এই ওপেনারের পরিসংখ্যান খুব একটা পক্ষে না থাকলেও এই সিরিজেও তার উপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

১৭ বছর বয়সী তরুণ স্পিনার নাঈম হাসান দেশের ঘরোয়া ক্রিকেটে খুব একটা পরিচিত মুখ না হলেও বয়সভিত্তিকে তার রয়েছে সাফল্য। চারটি প্রথম শ্রেণির ম্যাচ খেলা এই ক্রিকেটার ছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দলেও। ভারতের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার দিনেই জাতীয় দলে সুযোগ পাওয়ার সুসংবাদ শুনতে পেলেন চট্টগ্রামের ছেলে নাঈম।

শুক্রবার ভারত যুব দলের বিপক্ষে ১০ ওভার বল করে ৩৬ রানের বিনিময়ে দুটি উইকেট শিকার করেন নাঈম। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজ অঞ্চলের প্রতিনিধিত্বকারী দল চিটাগং ভাইকিংসের হয়ে মাঠ মাতিয়েছিলেন তিনি।

আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ, যার মাধ্যমে মাঠে গড়াবে দুই দলের পূর্ণাঙ্গ সিরিজের লড়াই। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

প্রথম টেস্টের বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক) তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন ও নাঈম হাসান।