Search
Close this search box.
Search
Close this search box.

মধ্যরাতে হঠাৎ গাঙ্গুলিকে কেন ফোন করেছিলেন পারভেজ মোশারফ?

Sourov ganguli

২০০৪ সালে ভারতের পাকিস্তান সফরের সময় তৎকালীন পাকিস্তান প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ ফোন করেছিলেন সৌরভ গাঙ্গুলিকে। আত্মজীবনী ‘আ সেঞ্চুরি ইজ নট এনাফ’-তে একথা লিখেছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

chardike-ad

গাঙ্গুলি লিখেছেন, ‘সিকিউরিটি অফিসারকে না জানিয়ে মাঝরাতে বন্ধুরা মিলে হোটেল থেকে বের হয়ে যায়। উদ্দেশ্যে পাকিস্তানের গলমান্ডির বিখ্যাত ফুড স্ট্রিটে কাবাব ও তন্দুরি চিকেন খাওয়া।

তিনি লেখেন, “নিয়ম ভাঙছি জেনেই মুখ ঢেকে, টুপি পরে আমি হোটেলের পিছনের দরজা দিয়ে বাইরে বেরিয়ে যাই। কিন্তু ভয় ছিল যদি কেউ চিনে ফেলে। আর হলও তাই। একজন জিজ্ঞাসা করেছিলেন, আপনি সৌরভ না? আমি চাপাস্বরে না বলে পাশ কাটিয়ে চলে যাই।”

“ফুড স্ট্রিটের ডিনার টেবিলে আমাকে চিনে ফেলেন জনৈক এক ভারতীয় সাংবাদিক। তিনি জোরে নাম ধরে ডাকতেই শোরগোল পড়ে যায়। চারিদিক থেকে লোক জড়ো হয়ে আমাকে ঘেরাও করে ফেলে। বিল মিটিয়ে পালানোর চেষ্টা করতে গেলে হোটেলের ম্যানেজার বিল নিতে অস্বীকার করেন। আমার মনে আছে, তিনি বলেছিলেন, আপনার মত আগ্রাসী মানসিকতার একজনকে চাই যে পাকিস্তান দলের নেতৃত্ব দেবে।”

“ফুড স্ট্রিট থেকে মাঝরাতে গাড়িতে হোটেলে ফেরার পথে আরও বিপত্তি। আমাদের গাড়ির পিছনে সারি সারি বাইক আর তাদের চিৎকার। শেষ পর্যন্ত নিরাপদে টিম হোটেলে ফিরে আসি। কিন্তু খবরটা পৌঁছে গিয়েছিল প্রেসিডেন্ট মোশাররফের কাছে। তাই তিনি ফোন করে বলেছিলেন, পরেরবার কোথাও টিম হোটেল থেকে বের হলে নিরাপত্তারক্ষীদের জানিয়েই যেন যাওয়া হয়। পাকিস্তানে মাঝরাতে অ্যাডভেঞ্চার যেন না করি।” সূত্র: জি নিউজ