sentbe-top

অসাধারণ একটা কোরিয়ান মুভি ‘ভেটের‍্যান’

veteranঅতি মাত্রায় ধনীর একজন বখে যাওয়া দাম্ভিক সন্তান যার টাকা-ক্ষমতা সবই আছে, সে অপরাধ করলেও তা অতি সহজেই ধামাচাপা দেয়া যায়। কিন্তু একজন সৎ পুলিশ ডিটেকটিভের পাল্লায় পড়লে যে কোন অপরাধীকেই সাজা পেতে হয় সে যত ক্ষমতাবান কিংবা ধনীই হোক না কেন। তেমনি এক কাহিনী নিয়ে ডিরেক্টর রিউ সুং ওয়ানের আরেকটি বক্স অফিস কাঁপানো ফিল্ম ভেটের‍্যান।

যারা তার বার্লিন ফাইল, দ্যা সিটি অফ ভায়োল্যান্স কিংবা গত বছরের ব্যাটলশিপ আইল্যান্ড দেখেছেন তারা ভালোভাবেই জানেন সুং ওয়ানের কাজের নমুনা। আর সুং ওয়ানের কাজ মানেই মাল্টিস্টার কাস্ট, ভেটেরানেও তাই। হোয়াং জং মিন,ইউ আ ইন,ও দাল সু,ইউ হে জিন। কে নেই এই সিনেমায়? তবে দুঃখের ব্যাপার হলো ইউ হে জিনের কোন কমেডি নেই এতে!

৫ মিলিয়ন ইউএস ডলারের সিনেমা ৯৭ মিলিয়ন ঘরে তুলেছে যা এই সিনেমাকে কোরিয়ার ইতিহাসের ৪র্থ সর্বোচ্চ আয় করা সিনেমায় স্থান দিয়েছে(“এলোং উইথ দ্যা গডস” আসার আগে তৃতীয় ছিল)।

সেরা সিনেমা, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা পার্শ্ব-অভিনেতা, সেরা সিনেমাটোগ্রাফি, সেরা মার্শাল আর্ট-পরিচালক মিলিয়ে মোট ২২টি পুরষ্কার ঝুলিতে ভরেছে সিনেমাটি।

১২৩ মিনিটের সিনেমাটি এক বসাতেই শেষ করতে পারবেন। যারা এখনো দেখেননি দেরি না করে শুরু করে দিন। খুশির খবর হলো পরিচালক ঘোষণা দিয়েছেন ২০১৮ তে ভেটের‍্যানের পরের কিস্তি মুক্তি পাবে।

এক নজরে-
সিনেমা: ভেটের‍্যান
ভাষা: কোরিয়ান(২০১৫)
আইএমডিবি রেটিং: ৭.১

লেখক- রাশেদুল ইসলাম বাবু

sentbe-top