cosmetics-ad

সিউলের সেরা পাঁচ বিলাসবহুল হোটেল

সিউলের বিলাসবহুল হোটেলের সংখ্যা শত শত। দক্ষিণ কোরিয়ার প্রধান শহর হওয়ায় সারাবিশ্বের ভ্রমণকারী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার পর্যটকদের প্রধান গন্তব্যস্থল সিউল। সিএনএন অবলম্বনে সেরা পাঁচটি হোটেলের বর্ণনা বাংলা টেলিগ্রাফের পাঠকদের জন্য তুলে ধরা হল।

দ্য শিল্লা হোটেল, সিউল

১। দ্য শিল্লা হোটেল

সিউলের সেরা বিলাসবহুল হোটেলগুলোর শীর্ষে দ্য শিল্লা। স্যামসাং গ্রুপের মালিকানাধীন এই হোটেলের ছিলেন পৃথিবীর বিখ্যাত অনেক ব্যক্তি। মার্কিন যুক্তরাষ্ট্রের ধনকুবের বিল গেটস, সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশ, মাইকেল জ্যাকশন কিংবা টম ক্রুজের মত ব্যক্তিদের সিউল ভ্রমণের সময় এই হোটেলকেই বেচে নিয়েছেন। সিউলের গুরুত্বপূর্ণ স্থানে নয় হেক্টর জমির উপর করা হোটেলটিতে ৪৬৫টি রুম রয়েছে।

ঠিকানাঃ 202 Jangchung-dong 2-ga, Jung-gu

পার্ক হায়াত হোটেল, সিউল

২। পার্ক হায়াত হোটেল

অত্যাধুনিক এবং বিলাসবহুল হোটেল পার্ক হায়াত সিউলের বাণিজ্যিক প্রাণকেন্দ্র খাংনামে অবস্থিত। সেবার দিক দিয়ে অনন্য হিসেবে খ্যাত এই হোটেল আনফিশিয়ালি ছয় তারকা হোটেল হিসেবেই পরিচিত।

ঠিকানাঃ  995-14, Daechi 3-dong, Gangnam-gu

ভিস্তা ওয়াকার হিল, সিউল

৩। ভিস্তা ওয়াকার হিল

২০০৪ সালে উদ্বোধন হওয়ার পর থেকেই ক্রমাগত জনপ্রিয়তা পেয়েছে ভিস্তা ওয়াকার হিল। রাতের সৌন্দর্য্য দেখার জন্য যেমন এই হোটেল খ্যাতি পেয়েছে তেমনি সামারে আউটডোর পুলের জন্যও হোটেলটি বিখ্যাত।

ঠিকানাঃ 175 Achaseong-gil, Gwangjin-gu

ওয়েস্টিন জোসন, সিউল

৪। ওয়েস্টিন জোসন

কোরিয়ার অন্যতম বিলাসবহুল হোটেল ওয়েস্টিন জোসনের সৌন্দর্য্য বর্ধনে ব্যবহার করা হয়েছে কোরিয়ার ঐতিহ্যবাহী কারুকাজ এবং ইন্টেরিয়র ডিজাইন। সিউলের প্রাণকেন্দ্রে অবস্থিত এই হোটেলকে বিখ্যাত সব খাবারের জন্যও অনেকেই পছন্দের তালিকায় রাখেন।

ঠিকানাঃ 87 Sogong-dong, Jung-gu

দ্য প্লাজা, সিউল

৫। দ্য প্লাজা

সিউল সিটি সংলগ্ন দ্য প্লাজা কোরিয়ার বিলাসবহুল হোটলগুলোর মধ্যে অন্যতম। প্রথমবারের মত সিউলে ভ্রমণকারীদের মধ্যে এই হোটেল জনপ্রিয়। সাবওয়ে স্টেশনের সাথে সংযুক্ত হওয়ায় পর্যটকদের অনেকেই এই হোটেলকে অগ্রাধিকার দেন। এছাড়া সিউলের জনপ্রিয় শপিং স্ট্রিট মিয়ংদোং এই হোটেলের খুব কাছাকাছি।

ঠিকানাঃ23 Taepyeongno 2-ga, Jung-gu