cosmetics-ad

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ এর চূড়ান্ত সফরসূচি

bangladesh west indis

অবশেষে চূড়ান্ত হল বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন সাকিব-মোস্তাফিজরা। ইতিমধ্যে সূচিও চূড়ান্ত হয়েছে। আগামী ২০ জুন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশে দেশ ছাড়বেন তারা। আইসিসি ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, মার্চ-এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা ছিল বাংলাদেশের। তবে ক্যারিবীয়দের বিশ্বকাপ বাছাইপর্ব এবং টাইগারদের নিদাহাস ট্রফির ব্যস্ততার কারণে তা আয়োজন করা সম্ভব হয়নি। অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে সিরিজটি।

দুই বোর্ডের সমঝোতায় জুন-জুলাইয়ে হচ্ছে সিরিজটি। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) থেকে কয়েক দফা চিঠি পাঠানোর পর চূড়ান্ত হয়েছে দ্বিপক্ষীয় সিরিজের সূচি। প্রায় ৪৮ দিনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। আগামী ২০ জুন দেশ থেকে সেখানকার বিমান ধরবেন টাইগাররা। সপ্তাহখানেক ক্যাম্পের পর অ্যান্টিগায় দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। ৪ জুলাই একই ভেন্যুতে টেস্ট দিয়ে শুরু হবে তাদের পূর্ণাঙ্গ মিশন।

এর পর থাকছে তিন দিনের বিরতি। ১২ জুলাই জ্যামাইকায় গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

সফরে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড একাদশের সঙ্গে একটি প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে ১৯ জুলাই। সীমিত ওভারের দুটি ম্যাচ হবে গায়ানায় (২২ ও ২৫ জুলাই)। আর শেষটি হবে সেন্ট কিটসে। একই ভেন্যুতে ৩১ জুলাই হবে প্রথম টি-টোয়েন্টি। যুক্তরাষ্ট্রে বাংলাদেশি প্রবাসীদের জন্য সুখবর। এ সফরের শেষ দুটি টি-টোয়েন্টি হবে ৪ ও ৫ আগষ্ট ফ্লোরিডায়। খুব কাছ থেকে প্রিয় তারকাদের চার-ছক্কার লড়াই উপভোগ করতে পারবেন দর্শকরা।

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরসূচি

প্রস্তুতি ম্যাচ-(২৮-২৯ জুন)- অ্যান্টিগো
প্রথম টেস্ট-( ৪-৮ জুলাই)- অ্যান্টিগো
দ্বিতীয় টেস্ট- (১২-১৬ জুলাই)-জ্যামাইকা
প্রস্তুতি ম্যাচ-১৯ জুলাই- জ্যামাইকা
প্রথম ওয়ানডে-২২ জুলাই-গায়ানা
দ্বিতীয় ওয়ানডে-২৫ জুলাই-গায়ানা
তৃতীয় ওয়ানডে-২৮ জুলাই-সেন্ট কিটস
প্রথম টি-টোয়েন্টি-৩১ জুলাই-সেন্ট কিটস
দ্বিতীয় টি-টোয়েন্টি-৪ আগস্ট-ফ্লোরিডা

তৃতীয় টি-টোয়েন্টি -৫ আগস্ট-ফ্লোরিডা