sentbe-top

বাস দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় কিমের ‘দুঃখ’ প্রকাশ

kimপর্যটকবাহী বাস দুর্ঘটনায় ৩২ চীনা ও চার কোরীয় নাগরিকের প্রাণহানির ঘটনায় ‘গভীর দুঃখপ্রকাশ’ করেছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। এর আগে রোববার রাতে পর্যটকবাহী চীনের ওই বাসটি উত্তর কোরিয়ার উত্তরাঞ্চলের ওয়াংহে প্রদেশে দুর্ঘটনার কবলে পড়ে। এতে মোট ৩৬ জনের প্রাণহানি ঘটে।

নেতিবাচক বিষয় নিয়ে ব্যাপক নিয়ন্ত্রিত উত্তর কোরিয়ার গণমাধ্যমে এ ধরনের খবর বিরল ঘটনা। এমনকি দুর্ঘটনায় কিম জং উনের দুঃখপ্রকাশও অত্যন্ত অস্বাভাবিক।

উত্তর কোরিয়ার প্রধান রাজনৈতিক মিত্র ও বৃহত্তম বাণিজ্যিক অংশীদার হচ্ছে চীন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ কিম জং উনের বরাত দিয়ে বলেছে, কিম বলেছেন, অপ্রত্যাশিত এই দুর্ঘটনায় তিনি দুঃখ ভারাক্রান্ত। ‘দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের জন্য তিনি শোক নিয়ন্ত্রণ করতে পারেন নাই।’

কেসিএনএ’র প্রতিবেদনে দেখা যায়, উত্তর কোরিয়ার এই নেতা আহতদের দেখতে হাসপাতালে গেছেন। এসময় তিনি আহতদের ব্যাপারে চিকিৎসকের কাছে খোঁজ-খবর নিয়েছেন।

এছাড়া পিয়ংইয়ংয়ে অবস্থিত চীনা দূতাবাসেও গেছেন কিম জং উন। সেখানে তিনি চীনের রাষ্ট্রদূত লি জিনজুনের সঙ্গে স্বাক্ষাৎ করে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

সূত্র: বিবিসি

sentbe-top