sentbe-top

ওয়ানডে সিরিজের আগে বড় ধাক্কা খেলো বাংলাদেশ

bangladesh-westindiesটেস্ট সিরিজ শেষ। কিন্তু তার রেশ মনে হয় না এতো দ্রুত শেষ হবে। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজটা যে বাংলাদেশের ইতিহাসেরই সবচেয়ে বাজে টেস্ট সিরিজ। টেস্টে নাস্তানাবুদ হওয়ার পর বাংলাদেশের সামনে এখন ওয়ানডে সিরিজ। যে সিরিজের আগে বড় একটা ধাক্কাই খেলো বাংলাদেশের ক্রিকেট।

ওয়ানডের পাশাপাশি টেস্টেও ইতিবাচক পারফর্ম করার পুরস্কার হিসেবে বাংলাদেশ উঠে গিয়েছিলো র‍্যাঙ্কিংয়ের আট নম্বরে। যা এখন পর্যন্ত টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য। কিন্তু এই সুখ কপালে সইলো না সাকিবদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের নিদারুণ ব্যর্থতার দায় কাঁধে নিয়ে নয়ে নেমে যেতে হয়েছে তাদের।

ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে এই দুঃসংবাদই মাশরাফি বিন মর্তুজাদের সঙ্গী হলো। ওয়ানডে সিরিজ শুরু হবে ২২ জুলাই। তার আগে ১৯ তারিখ বাংলাদেশ দল খেলবে একটি প্রস্তুতি ম্যাচ।

টেস্টের ব্যর্থতা মাশরাফিরা ওয়ানডেতে মুছে দিতে পারবেন কিনা, সেটাই এখন দেখার বিষয়। কিন্তু আপাতত পরিস্থিতি একটুও বাংলাদেশের সঙ্গে নেই। টেস্টে ক্যারিবীয়দের পেসারদের সামনে বাংলাদেশের ব্যাটসম্যানরা এতোটাই ব্যর্থ ছিলেন যে, এখন তাদের নিয়ে বড় কিছুর স্বপ্ন দেখতেও সমর্থকদের সমস্যা হওয়ার কথা।

অবশ্য ইতিবাচক একটা দিকও পাচ্ছেন মাশরাফিরা। টেস্ট সিরিজের দলে আসছে ব্যাপক পরিবর্তন। ওয়ানডে খেলতে এর মধ্যেই পাঁচজন পৌঁছে গেছেন জ্যামাইকায়। সোমবার রাতে জ্যামাইকার বিমান ধরবেন মাশরাফিও। এই পরিবর্তন কি বাংলাদেশের ভাগ্যও পরিবর্তন আনতে পারবে? আপাতত অপেক্ষা এই প্রশ্নের উত্তরের জন্য।

সৌজন্যে- ২৪লাইভনিউজপেপার

sentbe-top