sentbe-top

মেক্সিকোতে বিমান বিধ্বস্ত, আহত ৮৫

mexicoমেক্সিকোর দুরাংগো রাজ্যের রাজধানীতে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। তবে রাজ্যের গভর্নর জানিয়েছেন, দুর্ঘটনায় কেউ মারা যায়নি। গভর্নর হোসে আইসপুরো এক টুইট বার্তায় জানিয়েছেন, বিমানে থাকা যাত্রীদের ১০১ জন আরোহীই প্রাণে বেঁচে গেছেন। তবে দুর্ঘটনায় ৮৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা বেশ গুরুতর।

গুয়াদালুপে ভিক্টোরিয়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মেক্সিকো সিটির উদ্দেশ্যে যাত্রা করেছিল এরোমেক্সিকোর ফ্লাইট এএম২৪৩১ বিমানটি। উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিমানবন্দরের কাছে এটি বিধ্বস্ত হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটিতে ৯৭ যাত্রী এবং চারজন ক্রু ছিলেন। বিধ্বস্ত হওয়ার পর বিমানের আহত ৩৭ আরোহীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

mexicoবিমানের আরোহীদের নাম এবং জাতীয়তা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। বিমানবন্দর অপারেটর গ্রুপো অ্যারোপুর্তুয়ারিয়ো সেন্ত্রো নর্তে জানিয়েছে, প্রাথমিক তথ্য বলছে খারাপ আবহাওয়ার কারণেই বিমানটি বিধ্বস্ত হয়েছে।

বেসামরিক প্রতিরক্ষা মুখপাত্র আলেজান্দ্রো কারদোজা বলেন, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে গিয়েছিল। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে এবং কেউ এতে অগ্নিদগ্ধ হয়নি। পায়ে হেঁটেই অনেকে বিমান থেকে বেরিয়ে আসতে পেরেছিলেন।

sentbe-top