sentbe-top

আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া

argentina-colombiaকোনো অস্ত্রই ব্যবহার করতে বাকি রাখেনি আর্জেন্টিনা। কিন্তু কলম্বিয়ার জমাট রক্ষণ কোনোভাবেই ভাঙতে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির শিষ্যদের রুখে দিয়েছে কলম্বিয়া। যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

গুয়াতেমালাকে হারানো দল থেকে বেশ কয়েকটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ স্কালোনি। শুরু থেকে খেলেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে বদলি নামেন পাওলো দিবালা।

গনসালো মার্তিনেস, ইকার্দি ও মাক্সিমিলিয়ানো মেসায় গড়া আর্জেন্টিনার আক্রমণভাগ শুরু থেকে চেপে ধরে কলম্বিয়াকে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রচেষ্টাগুলো ঠেকিয়ে দেন গোলরক্ষক দাভিদ অসপিনা।

sentbe-adপ্রথম ২৪ মিনিটে আর্জেন্টিনা লক্ষ্যে শট নেয় তিনটি। ২৭তম মিনিটে প্রথম ফ্রাঙ্কো আরমানিকে পরীক্ষায় ফেলতে পারে কলম্বিয়া। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে দিবালা মাঠে আসার পর আক্রমণের ধার বাড়ে আর্জেন্টিনার। ডিফেন্সিভ মিডফিল্ডার জিওভানি লো সেলসোর জায়গায় মাঠে আসেন অ্যাটাকিং মিডফিল্ডার ক্রিস্তিয়ান পাভোন। তার ক্রসে ৭২তম মিনিটে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি ইকার্দি।

৮১তম মিনিটে একটুর জন্য তাগলিয়াফিকোর ক্রসের নাগাল পাননি ইন্টার মিলান ফরোয়ার্ড ইকার্দি। বাকি সময়ে কোনো দলই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

sentbe-top