Search
Close this search box.
Search
Close this search box.

বৃষ্টি আইনে শ্রীলঙ্কাকে হারাল ইংল্যান্ড

englandসিরিজের প্রথম ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে, মাঠে গড়ায়নি একটি বলও। বৃষ্টি হানা দিয়েছে সিরিজের দ্বিতীয় ম্যাচেও, তবে এদিন খেলা প্রায় শেষের দিকে বৃষ্টি নামায় এসেছে ফলাফল। যেখানে বৃষ্টি আইনে স্বাগতিক শ্রীলঙ্কাকে বৃষ্টি আইনে ৩১ রানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে সফরকারী ইংল্যান্ড।

ডাম্বুলায় সিরিজের দ্বিতীয় ম্যাচে লাসিথ মালিঙ্গার পাঁচ উইকেটের পরেও নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান করে ইংল্যান্ড। জবাবে লঙ্কানরা ৩১ ওভার ব্যাট করে ৫ উইকেটে ১৪০ রান তুলতেই নামে বৃষ্টি। ডাক-ওয়ার্থ লুইস মেথড পদ্ধতিতে তখন ৩১ রানে এগিয়ে ছিল ইংল্যান্ড। পরে আর খেলা না হওয়ায় জয়ী ঘোষণা করা হয় ইয়ন মরগ্যানের দলকে।

chardike-ad

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। প্রথম ওভারেই হারায় ওপেনার জেসন রয়ের উইকেট। তবে ধীরে ধীরে সামলে নেয় তারা। তিন নম্বরে নামা জো রুট ৭১ ও ইয়ন মরগ্যান ৯২ রানের ইনিংস খেললে সুবিধাজনক অবস্থানে পৌঁছে যায় ইংল্যান্ড।

তবে শেষদিকে আবারও ঘটে ছন্দপতন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান করেই থামে তাদের ইনিংস। ১০ ওভারের স্পেলে ৪৪ রান খরচায় ৫ উইকেট নেন মালিঙ্গা। ১টি করে উইকেট নেন নুয়ান প্রদীপ, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয় ডি সিলভা ও থিসারা পেরেরা।

জবাবে রান তাড়া করতে নেমে মাত্র ৩১ রানেই ৪ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। ক্রিস ওকস একাই নেন ৩ উইকেট। পরে কুশল পেরেরা ও ধনঞ্জয় ডি সিলভা সামাল দেন পরিস্থিতি। ৩০ রান করে দলীয় ৭৪ রানের মাথায় ফেরেন কুশল।

অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিতে ৭৮ বলে ৬৬ রান যোগ করেন থিসারা পেরেরা ও ডি সিলভা। পেরেরা ৪৪ ও ডি সিলভা অপরাজিত থাকেন ৩৬ রান করে। তখনই বৃষ্টি নামলে বৃষ্টি আইনে ৩১ রানে জিতে যায় ইংলিশরা।