পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ অস্ট্রেলিয়া

pak-ausআরব আমিরাতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও অ্যারোন ফিঞ্চের দলকে রীতিমত উড়িয়ে দিয়েছে সরফরাজ আহমেদরা। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শেষ টি-টোয়েন্টি ম্যাচে অসিদের ৩৩ রানে হারিয়েছে পাকিস্তান। ফলে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হতে হলো অস্ট্রেলিয়াকে।

পাকিস্তানের করা ১৫০ রানের জবাব দিতে নেমে মাত্র ১১৭ রানেই অলআউট অস্ট্রেলিয়া। অ্যারোন ফিঞ্চের দলের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি পাকিস্তনি বোলারদের সামনে। বিশেষ করে শাদাব খানই ভুগিয়েছে বেশি অস্ট্রেলিয়াকে। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। পেসার হাসান আলি নিয়েছেন ২ উইকেট।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। ওপেনার বাবর আজমের হাফ সেঞ্চুরি শাহিবজাদা ফারহানের ৩৯ রানের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করতে সক্ষম হয় পাকিস্তান। ৪০ বলে বাবর আজমের ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ১ ছক্কায়।

শাহিবজাদা ফারহান ২ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৩৮ বলে করেন ৩৯ রান। মোহাম্মদ হাফিজ ২০ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় খেলেন ৩২ রানের ইনিংস। শোয়েব মালিক ১২ বলে করেন ১৮ রান।

জবাব দিতে নেমে শুরু থেকেই বিপদে অস্ট্রেলিয়া। আলেক্স ক্যারি ৯ বলে করেছিলেন ২০ রান। এছাড়া বেন ম্যাকডার্মট এবং মিচেল মার্শ করেন সমান ২১ রান করে। ক্রিস লিন করেন ১৫ রান। অন্যরা দাঁড়াতেই পারেনি। শেষ পর্যন্ত ১৯.১ ওভারেই ১১৭ রানে অলআউট অস্ট্রেলিয়া। ফলে ৩ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হতে হলো অস্ট্রেলিয়াকে।