Search
Close this search box.
Search
Close this search box.

১৫ ওভারেই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিল ভারত

indiaপাঁচ ওয়ানডের সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ লড়াইটা বাঁচিয়ে রেখেছিল শেষ ম্যাচ পর্যন্ত। এর মধ্যে আবার একটি ম্যাচ টাইও করে তারা। কিন্তু ঘরের মাঠের ভারতকে রুখতে পারেনি ক্যারিবীয়রা। থিরুভানাথাপুরামে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেটি ৯ উইকেট আর ২১১ বল হাতে রেখে জিতেছে বিরাট কোহলির দল। এই জয়ে ৩-১ ব্যবধানে সিরিজের ট্রফিটাও নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নামাই যেন কাল হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ৩১.৫ ওভারেই তারা গুটিয়ে যায় মাত্র ১০৫ রানে। দলের আট ব্যাটসম্যানই দুই অংকের ঘর ছুঁতে পারেননি। সর্বোচ্চ ২৫ রান করেন অধিনায়ক জেসন হোল্ডার। ২৪ করেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস।

chardike-ad

শুরুটা করেছিলেন পেসার ভুবনেশ্বর কুমার। ইনিংসের প্রথম ওভারেই কাইরন পাওয়েলকে শূন্য রানে উইকেটের পেছনে ক্যাচ বানান তিনি। পরের ওভারে শূন্যতেই শাই হোপকে বোল্ড করেন জাসপ্রিত বুমরাহ। ২ রানে ২ উইকেট হারানো ক্যারিবীয়রা এরপর আর লড়াইয়ে ফিরতে পারেনি।

থিতু হওয়ার চেষ্টা করেছিলেন মারলন স্যামুলেয়স। ২৪ রান করা এই ব্যাটসম্যানকে ফেরান রবীন্দ্র জাদেজা। পুরো সিরিজ জুড়ে দুর্দান্ত খেলা সিমরন হেটমেয়ারকেও (৯) সাজঘর দেখান এই স্পিনারই। এরপরের সময়টায় উইকেট হারানো আটকাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ৩৪ রান দিয়ে ৪টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। দুটি করে উইকেট শিকার দুই পেসার জাসপ্রিত বুমরাহ আর খলিল আহমেদের।

লক্ষ্যটা মামুলি ছিল। ভারত অবশ্যই শুরুতেই শেখর ধাওয়ানকে (৬) হারিয়ে বসেছিল। তবে এরপর আর কোনো তাড়াহুড়ো করেনি স্বাগতিকরা। বিরাট কোহলি আর রোহিত শর্মা দ্বিতীয় উইকেটে ৯৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন। মাত্র ১৪.৫ ওভারেই ম্যাচটি জিতে যায় ভারত। রোহিত ৬৩ আর কোহলি ৩৩ রানে অপরাজিত ছিলেন।