Search
Close this search box.
Search
Close this search box.

‘পদ্মানদীর ওপারেই হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর’

bongobondhu-airportবেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরের স্থান চূড়ান্ত হয়েছে। পদ্মা নদীর ওপারেই হবে এ বিমানবন্দর। এ বিমানবন্দর হবে প্রাচ্য ও পাশ্চাত্যের কেন্দ্রবিন্দু।

মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদর দপ্তরে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিমন্ত্রী মাহবুব আলী। পরে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

chardike-ad

তিনি বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ শুরু হয়নি তা নয়, কাজ শুরু হয়েছিল। মুন্সীগঞ্জে স্থানও নির্ধারণ করা হয়েছিল। কিন্তু স্থানীয় মানুষের বিরোধিতার কারণে সেটা হয়নি। এখন নতুনভাবে ফিজিবিলিটি স্টাডি শেষ হয়েছে, সাইট সিলেকশন চূড়ান্ত হওয়ার পথে। এটা হবে পদ্মা সেতুর ওপারে, সেতুর পাশেই।

প্রতিমন্ত্রী বলেন, নতুন দায়িত্বে চ্যালেঞ্জ আছে। চ্যালেঞ্জ মোকাবেলা করেই সামনের দিকে এগিয়ে যাবে বিমান। আমাদের অনেক বড় প্রকল্প চলমান আছে। যথাসময়ে প্রকল্পগুলো শেষ করাই লক্ষ্য।

নিউইয়র্কে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু প্রসঙ্গে তিনি বলেন, চলতি বছরের মার্চ থেকে সেপ্টেম্বরের মধ্যে আমেরিকান ফেডারেশন অব সিভিল এভিয়েশনের প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে। তাদের অনুমতির পরই নিউইয়র্কে ফ্লাইট সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। বিমানবন্দরে সেবার ক্ষেত্রে ভিআইপি ও সাধারণ যাত্রীরা যেন সমান সুবিধা পান, সেদিকে নজর থাকবে।

মাহবুব আলী বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল, কপবাজারকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ এবং সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়নের কাজ হচ্ছে। তিনি যাত্রীসেবার মান বাড়িয়ে যাত্রীদের সন্তুষ্টি অর্জনে নিষ্ঠার সঙ্গে কাজ করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেবিচকের চেয়ারম্যান এয়ার মার্শাল এম নাঈম হাসান। সভায় পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ক্যাবের মেম্বার (অপারেশন) এয়ার কমডোর মোস্তাফিজুর রহমান।

পরে প্রতিমন্ত্রী হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন স্থাপনা ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর মাহবুব আলী প্রথমবারের মতো গতকাল সিভিল এভিয়েশন পরিদর্শন করেন।

সৌজন্যে- সমকাল