cosmetics-ad

যুক্তরাষ্ট্রে মুসলিমদের হালাল ফুড সার্ভে বিল উত্থাপন

us

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড পরিবেশনের বিল উঠেছে বোর্ড অব এডুকেশনে। বাংলাদেশি অধ্যুষিত প্যাটারসন সিটি থেকে নির্বাচিত বোর্ড অব এডুকেশনের কমিশনার জোয়েল ডি রামিরেজ পাবলিক স্কুলসমূহে মুসলিম ছাত্র-ছাত্রীদের জন্য হালাল ফুড সার্ভ করার জন্য এ বিল উত্থাপন করেছেন।

তিনি সম্প্রতি নিউজার্সি হেল্প সেন্টারে বাংলাদেশি কমিউনিটির সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা জানান। সিটি অব প্যাটারসনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহীন খালিক-এর সার্বিক তত্ত্বাবধানে সভা অনুষ্ঠিত হয়।

কমিশনার জোয়েল ডি রামিরেজ আরও বলেন, পাবলিক স্কুলসমূহে মুসলিম ছাত্র-ছাত্রীদের যেন হালাল ফুড সার্ভ করা হয় সেই প্রস্তাব দিয়ে এ সংক্রান্ত একটি বিল ইতোমধ্যে প্রণয়ন করেছেন। বিলটি খুব শিগগিরই বোর্ড অব এডুকেশনে উত্থাপন করবেন। প্যাটারসন সিটিতে ক্রমবর্ধমান মুসলিম জনসংখ্যার প্রতি লক্ষ্য রেখে তাদের জীবন ধারণ ও রীতিনীতির প্রতি শ্রদ্ধা প্রদর্শনের লক্ষ্যে এই বিলটি প্রণয়ন করেছেন।

এ সময় আরও বক্তব্য দেন সিটি কাউন্সিলর প্রেসিডেন্ট মার্টিজা ডেভিলা, কাউন্সিলর ফ্লাভিও রিভেরা, আল আব্দেলাজিজ, মাইকেল জ্যাকসন, কমিশনার গিলমান চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট আনসার আহমেদ, হারুন মিয়াসহ অনেক।

বিশ্বজিৎ দে বাবলু, নিউজার্সি থেকে