cosmetics-ad

আকাশজুড়ে আমার সোনার বাংলা

biman

ভীতিহীন আকাশযাত্রা এবং উন্নত যাত্রীসেবার প্রতি জনসাধারণের মনোযোগ ফেরাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেষ্টার কমতি নেই। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রায়ত্ত সংস্থাটি নতুন বিজ্ঞাপনচিত্র তৈরির কাজ শুরু করেছে। প্রতিষ্ঠার পর সামান্য বিজ্ঞাপনচিত্র বানানো হলেও স্বভাবতই সেগুলোতে নেই বিমানের বর্তমান সাফল্যগাথা ও অর্জনের কথা।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এ প্রসঙ্গে বলেন, বিমানের ভীতিহীন আকাশযাত্রা এবং উন্নত যাত্রীসেবার প্রতি জনসাধারণের মনোযোগ ফেরাতে এই উদ্যোগ। আকাশে বিমান হচ্ছে ডিজিটাল বাংলাদেশ ও নয়নাভিরাম বাংলার প্রতিচ্ছবি।

তিনি আরও বলেন, ‘একজন যাত্রী বিমানে বসে ক্রুদের সঙ্গে বাংলায় কথা বলছেন, সঙ্গে সঙ্গে বাংলাদেশে নির্মিত নাটক, সিনেমা ও গান শুনছেন। কোন দেশ ও শহরের উপর দিয়ে বিমানটি যাচ্ছে সেটি বাংলায় দেখছেন। যেন আকাশজুড়ে আমার সোনার বাংলা। আকাশেও হারাবে না সোনার বাংলা। এই থিম মাথায় রেখে সাজানো হচ্ছে নতুন বিজ্ঞাপন চিত্রটি।’

biman-bangladeshতিনি জানান, এটি নির্মাণ করছেন ‘আয়নাবাজি’ খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। এই বিজ্ঞাপনে বাংলাদেশের নয়নাভিরাম সৌন্দর্য তুলে ধরা হচ্ছে।

জানা গেছে, গত ডিসেম্বরে বিজ্ঞাপনচিত্রটির শুটিং শুরু হয় দেশের ১৬টি লোকেশনে। ব্যবহার করা হচ্ছে গ্রাফিক্স অ্যানিমেশন। এক মিনিটের মূল বিজ্ঞাপন ছাড়াও থাকবে ৩০ ও ১৫ সেকেন্ডের ছোট সংস্করণ, যা বেশ আলোচনায় আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি পোস্ট-প্রোডাকশনের কাজ শুরু হবে ভারতের মুম্বাইয়ে। মার্চের আগেই পুরো নির্মাণ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছেন নির্মাতা অমিতাভ রেজা।

সৌজন্যে- জাগো নিউজ