sentbe-top

দেশের বাজারে ফোরকে প্রযুক্তির নতুন ৪ টিভি উন্মোচন করল স্যামসাং

samsung-tv
ফাইল ছবি

ফোরকে প্রযুক্তির চারটি নতুন টেলিভিশন বাজারে নিয়ে এসেছে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ। সোমবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে নতুন মডেলের এই চারটি ফোরকে রিয়েল ইউএইচডি টিভি উন্মোচন করা হয়। এগুলো টিভি দেখার অভিজ্ঞতাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

টিভি চারটি ইউএইচডি ৭৪৭০ সিরিজের। এদের মধ্যে ৪৩ ইঞ্চি এনইউ৭৪৭০ মডেলের দাম হচ্ছে ৭২ হাজার ৯০০ টাকা। ৫০ ইঞ্চির দাম ১ লাখ ১৪ হাজার ৯০০ টাকা। ৫৫ ইঞ্চি ১ লাখ ৩৪ হাজার ৯০০ টাকা এবং ৬৫ ইঞ্চি একই মডেলের টেলিভিশনের দাড় পড়বে ২ লাখ ৯ হাজার ৯০০ টাকা। নতুন হিসেবে ক্রেতাদের স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে।

ফোরকে প্রযুক্তি হচ্ছে, সর্বোচ্চ পিক্সেল রেজুলেশন। আধুনিক ফুল এইচডি ছবিতে যে পরিমাণ পিক্সেলের রেজুলেশন রয়েছে, তার চার গুণ বেশি হচ্ছে ফোরকে। ফোরকে প্রযুক্তিকে ইউএইচডি (আল্ট্রা এইচডি) প্রযুক্তি হিসেবেও অভিহিত করা হয়ে থাকে।

সংবাদ সম্মেলনে স্যামসাং বাংলাদেশের হেড অব মার্কেটিং কমিউনিকেশনস খন্দকার আশিক ইকবাল বলেন,“আমরা বাংলাদেশে ফোরকে টিভির বাজারে নেতৃত্ব দিতে চাই।দেশে ফোরকে টিভির দাম এখন বেশি। আমরা এই বাজার ধরার জন্য কম দামে এই মডেল গুলো বাজারে এনেছি।” “স্যামসাং এখন টিভির বাজারে পৃথিবীতে প্রথম ব্র্যান্ড। আমাদের পন্য গুলো টানা চালালে ১০ বছরের মত চলবে।”

ট্রান্সকম ইলেক্ট্রনিক্সের ব্যবস্থাপনা পরিচালক আরশাদ হক বলেন, “আমাদের টিভি গুলো বাংলাদেশে অ্যাসেম্বল করেছি। এগুলোর সমস্ত পার্টস এসেছে কোরিয়া অথবা ভিয়েতনাম থেকে। এর কোন পার্টসই চায়না থেকে আসে নাই।” “বাংলাদেশে অ্যাসেম্বল করার কারণেই আমরা এই টিভি গুলো গ্রাহকদের কাছে কম দামে বিক্রি করতে পারছি।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্যামসাংয়ের ইউএইচডির টিভি ফোরকে রেজ্যুলেশন তৈরি করে আসল ফোরকে ইমেজ দেয়। স্বচ্ছ ও পরিষ্কার পিকচার, যা উজ্জল কিংবা অন্ধকার দৃশ্য অত্যন্ত নিখুঁতভাবে দেখতে সাহায্য করে। এছাড়া এর ডাইনামিক ক্রিস্টাল কালার স্ক্রিণকে দেয় প্রাণবন্ত ছবি বা ভিডিও দেখার অভিজ্ঞতা।

sentbe-top