sentbe-top

‘ভারতের মুসলমানরা যেন ভাড়াটিয়া’

indian-muslimভারতের আসন্ন লোকসভা নির্বাচনের যে তফসিল ঘোষণা করা হয়েছে, তাতে পবিত্র রমযান মাসেও অনেক এলাকাতেই ভোটের তারিখ পড়েছে। এ নিয়ে বিজেপি ছাড়া বাকি দলগুলো সরকারকে দোষারোপ করছে। এরই প্রেক্ষিতে দেশটির একজন নেতা মন্তব্য করেছেন, ভারতের মুসলমান যেন ভাড়াটিয়া।

ভারতের সমাজবাদী পার্টির নেতা আজম খান বলেন, মুসলমানদের সাথে যেমন আচরণ করা হয় তা দেখে মনে হয় তারা এদেশে কেবলই ভাড়াটিয়া। রমজান মাসে ভোট হওয়া নিয়ে তার প্রতিক্রিয়া চাওয়া হলে এ মন্তব্য করেন তিনি।

সংবাদসংস্থা এএনআইকে আজম খান বলেন, একটা সময় আরএসএস বলত তারা মুসলিমদের সেকেন্ড ক্লাস সিটিজেন বানিয়ে ছাড়বই৷ কিন্তু এখন বলতেই হচ্ছে, দেশে মুসলমানদের অবস্থা ভাড়াটিয়ার মতোই৷

রমজান মাসে ভোটের তারিখ প্রসঙ্গে আজম খান আরো বলেন, ভোটের দিন ঘোষণার পর তা পরিবর্তন করা সম্ভব নয়৷ কিন্তু দিন ঘোষণার আগে নির্বাচন কমিশন নিশ্চয়ই বিষয়টি জানত।

বিজেপির রাজনীতি নিয়েও তিনি মন্তব্য করেন। তিনি বলেন, এই প্রথমবার কেউ সার্জিক্যাল স্ট্রাইকের নামে ভোট চাইতে যাবে৷ তার মানে সেনাদের জীবনের ওপর ভোট চাওয়া হচ্ছে৷ সীমান্ত নিয়ে বাণিজ্য করা হয়েছে, রক্ত নিয়ে বাণিজ্য করা হয়েছে, উর্দির ( সৈনিকদের ইউনিফর্ম) বাণিজ্য করা হয়েছে’

অন্যদিকে ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ গত সোমবার এক বিস্ফোরক মন্তব্য করেন৷ তিনি দাবি করেন, বালাকোটে বিমানবাহিনীর অভিযান আসলে একটি রাজনৈতিক চাল। লোকসভা ভোটকে লক্ষ্য করে এই অভিযান চালানো হয়েছে৷ তিনি ইঙ্গিত করেন, একটি বিশেষ রাজনৈতিক দল যাতে ভোটে সুবিধা পায় সেই জন্য এই অভিযান চালানো হয়েছে।

sentbe-top