Search
Close this search box.
Search
Close this search box.

‘ভারতের মুসলমানরা যেন ভাড়াটিয়া’

indian-muslimভারতের আসন্ন লোকসভা নির্বাচনের যে তফসিল ঘোষণা করা হয়েছে, তাতে পবিত্র রমযান মাসেও অনেক এলাকাতেই ভোটের তারিখ পড়েছে। এ নিয়ে বিজেপি ছাড়া বাকি দলগুলো সরকারকে দোষারোপ করছে। এরই প্রেক্ষিতে দেশটির একজন নেতা মন্তব্য করেছেন, ভারতের মুসলমান যেন ভাড়াটিয়া।

chardike-ad

ভারতের সমাজবাদী পার্টির নেতা আজম খান বলেন, মুসলমানদের সাথে যেমন আচরণ করা হয় তা দেখে মনে হয় তারা এদেশে কেবলই ভাড়াটিয়া। রমজান মাসে ভোট হওয়া নিয়ে তার প্রতিক্রিয়া চাওয়া হলে এ মন্তব্য করেন তিনি।

সংবাদসংস্থা এএনআইকে আজম খান বলেন, একটা সময় আরএসএস বলত তারা মুসলিমদের সেকেন্ড ক্লাস সিটিজেন বানিয়ে ছাড়বই৷ কিন্তু এখন বলতেই হচ্ছে, দেশে মুসলমানদের অবস্থা ভাড়াটিয়ার মতোই৷

রমজান মাসে ভোটের তারিখ প্রসঙ্গে আজম খান আরো বলেন, ভোটের দিন ঘোষণার পর তা পরিবর্তন করা সম্ভব নয়৷ কিন্তু দিন ঘোষণার আগে নির্বাচন কমিশন নিশ্চয়ই বিষয়টি জানত।

বিজেপির রাজনীতি নিয়েও তিনি মন্তব্য করেন। তিনি বলেন, এই প্রথমবার কেউ সার্জিক্যাল স্ট্রাইকের নামে ভোট চাইতে যাবে৷ তার মানে সেনাদের জীবনের ওপর ভোট চাওয়া হচ্ছে৷ সীমান্ত নিয়ে বাণিজ্য করা হয়েছে, রক্ত নিয়ে বাণিজ্য করা হয়েছে, উর্দির ( সৈনিকদের ইউনিফর্ম) বাণিজ্য করা হয়েছে’

অন্যদিকে ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ গত সোমবার এক বিস্ফোরক মন্তব্য করেন৷ তিনি দাবি করেন, বালাকোটে বিমানবাহিনীর অভিযান আসলে একটি রাজনৈতিক চাল। লোকসভা ভোটকে লক্ষ্য করে এই অভিযান চালানো হয়েছে৷ তিনি ইঙ্গিত করেন, একটি বিশেষ রাজনৈতিক দল যাতে ভোটে সুবিধা পায় সেই জন্য এই অভিযান চালানো হয়েছে।