sentbe-top

শেষ ইচ্ছে পূরণ হলো না টেলি সামাদের

teli-samad‘অভিনয়ের জন্য মন সবসময় টানে। কিন্তু বললেইতো আর ফিরতে পারি না। অনেক প্রস্তাব আসে কিন্তু শারীরিক অবস্থার কারণে করতে পারি না। তবে আশাকরি খুব শিগগিরই মাস খানেকের মধ্যে ফিরব। বাংলাদেশের মানুষের কাছে দোয়া চাই যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার অভিনয়ে ফিরতে পারি। অভিনয় ছাড়া বাঁচা আমার পক্ষে অসম্ভব। বেশকিছু ছবিতে অভিনয়ের ব্যপারে কথা হচ্ছে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।’

জীবনের শেষদিকে গণমাধ্যমে সাক্ষাতকার দিতে গিয়ে এভাবেই বলছিলেন অভিনেতা টেলি সামাদ। নিয়তি তাকে আর অভিনয়ে ফিরতে দিলো না। সবকিছুর মায়া কাটিয়ে কোনো কিছুতেই আর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। আজ ৬ এপ্রিল দুপুর ১টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেছেন এই অভিনেতা।

২০১৫ সালে সর্বশেষ তিনি অভিনয় করেছিলেন ‘জিরো ডিগ্রি’ ছবিতে। এরপর আর দেখা মিলেনি তার। কিন্তু মনের ভেতর পুষে রেখেছিলেন আবারও অভিনয়ে ফিরে আসার ইচ্ছেটা।

কিন্তু ২০১৫ সাল থেকে মৃত্যুর সময়টুকু, কেটে গেল তার বেপরোয়া শরীরের সঙ্গে যুদ্ধ যুদ্ধ করতে করতেই। অবশেষে সেই যুদ্ধে হেরেই গেলেন অভিনয়ের যুদ্ধে নন্দিত টেলি সামাদ।

এছাড়া টিভিতে সরাসরি একটি গানের অনুষ্ঠান করারও পরিকল্পনা ছিলো তার। যেখানে তিনি নিজের ও ভারতের শিল্পীদের গাওয়া কিছু জনপ্রিয় গান গাইবেন বলে ভেবে রেখেছিলেন। আলাউদ্দিন আলীর সঙ্গে অনুষ্ঠানটি তিনি করতে চেয়েছিলেন। সেটিও আর করা হলো না টেলি সামাদের।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে জন্মগ্রহণ করেন টেলি সামাদ। টিভি, চলচ্চিত্রও মঞ্চে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা এবং গানের জগতেও তা র অবাদ বিচরণ। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। আর চার দশকের অভিনয় ক্যারিয়ারে টেলি সামাদ অভিনয় করেছেন ৬ শতাধিক সিনেমাতে।

sentbe-top