cosmetics-ad

তারেকের নির্দেশেই শপথ : ফখরুল

tarek-fakrul

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই বিএনপির নির্বাচিত প্রার্থীরা শপথ নিয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয়ের সাথে গতকাল সন্ধ্যায় জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সাথে আলোচনা করেন। বিভিন্ন নেতৃবৃন্দের সাথে কথা বলেন। পরে জাতীয় স্থায়ী কমিটির সভায় (শপথ নেওয়ার) এ বিষয়ে সিদ্ধান্তের গ্রহণ করার সর্বময় ক্ষমতা অর্পন করা হয়। আমাদের গঠনতন্ত্র এর ধারা অনুযায়ী তিনি তার সিদ্ধান্তের কথা জানান। সেই সিদ্ধান্তেই আজকে চারজন এমপি শপথ নেন।

তিনি বলেন, বিএনপি একটি উদারপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল। এক দিকে নতুন নির্বাচনের দাবি, খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি এবং মামলা প্রত্যাহারের দাবি, অন্যদিকে দেশে চলমান অর্থনৈতিক, আইন শৃঙ্খলা ও সামাজিক চরম সংকট যথাক্রমে রাষ্ট্রীয় দুর্নীতি, শেয়ার বাজার কেলেঙ্কারি, ব্যাংক লুট, নারী নির্যাতন, গুম খুনের বিরুদ্ধে জোড়ালো আন্দালন গড়ে তোলার জন্য নতুন ভাবে উদ্দিপ্ত হতে হবে।

তিনি বলেন, ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারে এবং খালেদা জিয়ার মুক্তিদাভিতে সংসদে কথা বলার সীমিত সুযোগ কাজে লাগিয়ে সংসদ ও রাজপথের সংগ্রামকে যুগপৎ ভাবে চালিয়ে যাওয়াকে আমরা যুক্তিযুক্ত মনে করেছি। রাজনৈতিক সংকট, খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা, গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামের অংশ হিসেবে আমাদের দল সংসদে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে।