Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি ব্যবসায়ী নিহত

south-africa-bangladeshiদক্ষিণ আফ্রিকার ফোর্ট এলিজাবেথ এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে আফ্রিকান এক অস্ত্রধারী সন্ত্রাসীর গুলিতে নাঙ্গলকোটের শাহাজাহান সাজু (৪৭) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর ২টার দিকে এই ঘটনা ঘটে। কুমিল্লা উপজেলার আদ্রা দক্ষিণ ইউপির আটিয়াবাড়ি গ্রামের রুস্তম আলী ভুঁইয়ার ছেলে। শাহাজাহান সাজুর স্ত্রী ও দুই ছেলে রয়েছে।

নিহতের ছেলে মো. মানিক জানান, তার বাবা শাহাজাহান সাজু দক্ষিণ আফ্রিকার ফোর্ট এলিজাবেথ এলাকায় গত ১৬ বছর থেকে দু‘টি খাদ্য সামগ্রীর দোকান দিয়ে ব্যবসা করে আসছে।

chardike-ad

গত ৫ মাস আগে সে ছুটিতে এসে আবার দক্ষিণ আফ্রিকায় ফিরে যায়। গত মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর ২টার দিকে শাহাজাহান সাজু তার ব্যবসা প্রতিষ্ঠানের কাজ শেষে বের হয়ে মোবাইল ফোনে কথা বলা অবস্থায় আফ্রিকান অস্ত্রধারী সন্ত্রাসী তার বুকে এবং পিঠে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে মার্কেন্টাইল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আগামী ২-৩ দিনের মধ্যে তার লাশ দেশে আনার প্রস্তুতি নিচ্ছেন নিহতের স্বজনরা। এ মর্মান্তিক ঘটনায় তার পরিবারের মাঝে শোকের মাতম বইছে।