cosmetics-ad

মুসলমানদের সঙ্গে ইফতার ও সেহরি খেলেন জাস্টিন ট্রুডো

trudo

জাস্টিন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রী। উদার মানবতাবাদী নেতা হিসেবে তার সুখ্যাতি রয়েছে। পবিত্র মাস রমজান উপলক্ষ্যে মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানান তিনি। মুসলমানদের সঙ্গে রমজানের তাৎপর্য ও মর্যাদা প্রদানে গত শুক্রবার অন্টারিওর মিল্টন মুসলিম কমিউটিনি কর্তৃক আয়োজিত এক ইফতারের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ দিন তিনি মুসলিম সম্প্রদায়ের সঙ্গে শেষ রাতে সেহরি ও দিনশেষে ইফতারে অংশগ্রহণ করেন। ইফতার ও সাহরিতে অংশগ্রহণ করা প্রসঙ্গে ট্রুডো বলেন, আমাকে সাহরি ও ইফতারে আমন্ত্রণ করায় মুসলিম কমিউনিটিকে আন্তরিক ধন্যবাদ। এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে আমি গর্বিত। আমি রমজানকে ভালোবাসি। রমজানের শান্তিময় কার্যাবলী আমাদের কাছে অনেক মূল্যবান।

কানাডার প্রধানমন্ত্রীর দফতরে রমজানে মুসলিম সংখ্যালঘুদের ধর্মীয় অনুষ্ঠান ইফতার ও সাহরির স্মৃতিমূলক স্থির চিত্র (ছবি) শেয়ার করেছেন। পাশাপাশি এ মাসে রমজানকে স্বাগত জানাতে এবং মুসলিম সম্প্রদায়ের প্রতি রমজানের শুভেচ্ছা জানাতে এক ভিডিও বার্তা শেয়ার করেছেন ট্রুডো।

জান্টিন ট্রুডো সমাজ, সামাজিকতা ও মানবতার জন্য নন্দিত হয়ে আসছেন। সম্প্রতি মুসলিমদের প্রতি তার মানবতাবোধ উল্লেখ করার মতো। যা আগামী জাতীয় নির্বাচনে অভিবাসীসহ মুসলিম সম্প্রদায়কে আকৃষ্ট করবে। দেশটিতে গত ৬ মে থেকে পবিত্র রমজানের রোজা পালন শুরু হয়েছে।