Search
Close this search box.
Search
Close this search box.

কয়েকদিনের মধ্যে সন্ধান মিলবে মালয়েশিয়া এয়ার লাইন্সের!

সিউল, ১০ এপ্রিল ২০১৪:

মালয়েশিয়া এয়ার লাইন্সের নিখোঁজ এমএইচ৩৭০’র ব্ল্যাক বক্স থেকে আরো শব্দ সংকেত সন্ধান বৃহস্পতিবার দক্ষিণ ভারত মহাসাগরের একটি সুনির্দিষ্ট ক্ষেত্রে সীমাবদ্ধ করা হয়েছে।

chardike-ad

bccnews2_17626_0বোয়িং ৭৭৭ নিখোঁজ হওয়ার এক মাসেরও বেশি সময় পর বিমানটি’র ব্যাটারির চার্জ নিঃশ্বেষ হয়ে আসার প্রেক্ষাপটে অস্ট্রেলিয়ার নেতৃত্বধীন অনুসন্ধান অভিযানের প্রধান অ্যাঙ্গাস হিউস্টন নিখোঁজ বিমানের ব্লাক বক্সের সন্ধানে সাগরের তলদেশে একটি স্বয়ংক্রিয় সাবমেরিন প্রেরণের আগে বিমানটির সঠিক অবস্থান সুনির্দিষ্ট করার সহায়তায় ‘শ্রবণ অভিযান’ চালিয়ে যেতে চান।

হিউস্টন’স জয়েন্ট এজেন্সি কোঅর্ডিনেশন সেন্টার (জেএসিসি) বৃহস্পতিবার ঘোষণা করেছেন যে, অস্ট্রেলিয়ার পশ্চিমে তল্লাশি অভিযান এখন ৫৭ হাজার ৯শ’ ২৩ বর্গ কিলোমিটার এলাকায় কমিয়ে আনা হয়েছে।

তবে অস্ট্রেলিয়ার জাহাজ ওশান শিল্ড পার্থের উত্তর-পশ্চিমে ভারত মহাসাগরের ২ হাজার ২৮০ বর্গ কিলোমিটারের একটি ক্ষুদ্র ক্ষেত্রে অনুসন্ধান চালাচ্ছে। এখানে মঙ্গলবার তারা দু’টি নতুন শব্দ সংকেত শনাক্ত করে। যা আগে শনাক্ত করা শব্দ সংকেতের সঙ্গে মিলে যায়। এই পারিস্থিতিতে হিউস্টন আগামী কয়েকদিনের মধ্যে সাগরের তলদেশে কিছু একটা খুঁজে পাওয়ার ব্যাপারে আশাবাদী।